প্রয়াত বর্ষীয়ান অভিনেতা ও গায়ক ; শোকস্তব্ধ টলিউড

নিজস্ব প্রতিবেদন : বর্ষীয়ান অভিনেতা ও গায়ক মৃণাল মুখোপাধ্যায়ের জীবনাবসানে শোকস্তব্ধ টলিউড। আজ ৭ই মে দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন এই অভিনেতা। বেশ কয়েকদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায়ও ভুগছিলেন। তার উপর সম্প্রতি জন্ডিসের আক্রমণ তাঁকে মারাত্মক পরিণতির দিকে ঠেলে দেয়। গতকাল তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সত্তরোর্ধ্ব অভিনেতার মৃত্যুতে শোকাহত সমগ্র বাংলা বিনোদন জগৎ।

সত্তর-আশির দশক থেকেই তাঁর গান মুগ্ধ করেছে দর্শকদের। মূলত গায়ক ও সঙ্গীত পরিচালক হিসেবেই কাজ করেছেন পেশাগত জীবনের প্রথম থেকেই। বড়পর্দা ও ছোটপর্দার পাশাপাশি রেডিও নাটকেও অত্যন্ত জনপ্রিয় ছিলেন তিনি। তা ছাড়াও দীর্ঘ সময় বাংলা থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। বিভিন্ন ধরনের চরিত্রে দর্শক দেখেছেন তাঁকে কিন্তু তিনি বেশি জনপ্রিয় ছিলেন খল চরিত্রচিত্রণের জন্য।

প্রয়াত মৃণাল মুখোপাধ্যায়ের দুই সন্তান, অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী-গায়িকা জোজো মুখোপাধ্যায় বাংলা বিনোদন জগতে সুপ্রতিষ্ঠিত। তাঁর আর এক সন্তান, টিনা মুখোপাধ্যায় মডেলিং দিয়ে শুরু করেছিলেন কেরিয়ার, এখন তিনি ফ্যাশন শো কোরিওগ্রাফার হিসেবে প্রতিষ্ঠিত।

মৃণাল মুখোপাধ্যায় অভিনীত সাম্প্রতিক ছবিগুলির মধ্যে রয়েছে ২০১৬ সালের ছবি ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’। এছাড়াও, বেশ কিছু বাংলা ধারাবাহিকেও কাজ করছিলেন তিনি। অভিনেতা মৃণাল মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন টলিউডের বহু শিল্পী। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমেছে ইন্ডাস্ট্রিতে। দর্শকের মনে তিনি রয়ে যাবেন চিরকাল।