চমকে ভরা বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরা, রইলো বিশেষত্ব

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেট স্টেডিয়াম হিসেবে এর আগে পর্যন্ত বিশ্বের সবথেকে বড় স্টেডিয়াম হিসাবে যার নাম ছিল তাহলো মেলবোর্ন। অস্ট্রেলিয়ার ক্রিকেট স্টেডিয়ামের মোট আসন সংখ্যা ১ লক্ষ ২৪। পাশাপাশি ভারতের ইডেন গার্ডেনের আসন সংখ্যা ৮০ হাজার, সংস্কারের পর ৬৭ হাজার।

আর এবার এই সকল সমস্ত কিছুকে ছাপিয়ে গেল গুজরাট ক্রিকেট সংস্থা নবনির্মিত আমেদাবাদের মোতেরা ক্রিকেট স্টেডিয়াম। আসন সংখ্যা ১ লক্ষ ১০ হাজার। আর কি কি রয়েছে এই স্টেডিয়ামের বিশেষত্ব।

এই স্টেডিয়াম তৈরি করতে খরচ হয়েছে ৮০০ কোটি টাকা। ৬৩ একর জমিতে স্টেডিয়াম তৈরি করা হয়েছে। স্টেডিয়ামে রয়েছে মূল তিনটি প্রবেশদ্বার। রয়েছে ৭৬টি কর্পোরেট বক্স। দর্শকদের জন্য এই স্টেডিয়ামের পাশে তৈরি করা হয়েছে ১০ হাজার বাইক এবং ৩০০০ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। এছাড়াও এই স্টেডিয়ামের রয়েছে ইনডোর ফেসিলিটি।

আরও পড়ুন :

পাশাপাশি এই স্টেডিয়ামে রয়েছে অত্যাধুনিক মানের সুইমিংপুল, রয়েছে ক্লাব হাউস, জিম, জাকুজি। সদস্যদের জন্য এই স্টেডিয়ামেই বিলাসবহুল গেস্ট রুম এবং ক্লাব ঘর করা হয়েছে। পাশাপাশি যে সকল ক্রিকেটাররা খেলতে আসবেন তারা অবসর সময়ে ইচ্ছে করলে এই স্টেডিয়ামের ভিতরে ইনডোরে বিলিয়ার্ডস, স্নুকার থেকে শুরু করে টেবিল টেনিস খেলতে পারবেন।