আংশিক লকডাউনে স্বস্তি সিউড়িতে, কমানো হল সময়সীমা

নিজস্ব প্রতিবেদন : বীরভূমে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির দিকে তাকিয়ে প্রতিটি পৌরসভা আংশিক লকডাউন জারি করেছে। আংশিক এই লকডাউনের মেয়াদ সম্প্রতি বৃদ্ধি করাও হয়েছে। তবে এই আংশিক লকডাউনের ক্ষেত্রে সিউড়ি পৌরসভা স্বস্তি দিল শহরের বাসিন্দাদের। কমানো হল আংশিক লকডাউনের সময়সীমা।

বীরভূমের মোট ছয়টি পৌরসভার মধ্যে পাঁচটি পৌরসভা বোলপুর, দুবরাজপুর, সাঁইথিয়া, রামপুরহাট এবং নলহাটিতে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে আংশিক লকডাউন। এই সকল পৌরসভায় প্রতিদিন আংশিক লকডাউন শুরু হবে বিকাল পাঁচটা থেকে এবং শেষ হবে পরদিন সকাল ছয়টায়।

অন্যদিকে সিউড়ি পৌরসভার সিদ্ধান্ত অনুযায়ী সিউড়ি পৌরসভা এলাকায় আংশিক লকডাউন শুরু হবে সন্ধ্যা ছয়টা থেকে এবং শেষ হবে পরদিন সকাল ছয়টায়। এর পাশাপাশি সিউড়ি পৌরসভা আলাদা করে মিষ্টির দোকানের ক্ষেত্রে ছাড় দিয়েছে। মিষ্টির দোকান বাড়তি একঘন্টা খুলে রাখার অনুমোদন দিয়েছে সিউড়ি পৌরসভা। অর্থাৎ মিষ্টির দোকান বন্ধ হবে সন্ধ্যা সাতটায়।

বীরভূমের অন্যান্য পৌরসভাগুলির মতই সিউড়ি পৌরসভার তরফ থেকে এই আংশিক লকডাউন জারি করা হয় গত ৯ জানুয়ারি। এরপর এই আংশিক লকডাউনের মেয়াদ অন্যান্য পৌরসভা আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিলেও সিউড়ি পৌরসভা এই আংশিক লকডাউনের শেষ দিনের কোনো ঘোষণা করেনি। সিউড়ি পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য চলবে এই আংশিক লকডাউন।

আংশিক লকডাউন চলাকালীন কেবলমাত্র ওষুধের দোকান এবং জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত দোকান খুলে রাখার অনুমোদন দিয়েছে সিউড়ি পৌরসভা। তবে গণপরিবহণ সচল থাকবে বলেও জানানো হয়েছে। কেবলমাত্র দোকানপাট, বাজার ঘাট বন্ধ থাকবে। পাশাপাশি যাতে কেউ অযথা কোথাও ভিড় না করেন তার জন্যও পৌরসভার তরফ থেকে জানানো হয়েছে।