সোমবার তাঁর হাত দিয়ে কি কি উদ্বোধন হচ্ছে খোদ জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : সোমবার রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি কেন আসছেন, কি করবেন তা নিজেই জানালেন টুইট করে। অবশ্য এর আগেও যখন ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ তিনি সরকারি প্রকল্পের উদ্বোধনে রাজ্যে এসেছিলেন সে সময়ও আগের দিন টুইট করে জানিয়ে দিয়েছিলেন।

সোমবার রাজ্যে পা রাখার আগে প্রধানমন্ত্রী রবিবার একটি টুইট করেছেন। যেখানে তিনি বাংলায় লিখেছেন, “হুগলী থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরো উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।”

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, সোমবার প্রধানমন্ত্রীর হাত ধরে এই দক্ষিনেশ্বর থেকে নোয়াপাড়া মেট্রো প্রকল্পের উদ্বোধনের পর সোমবার থেকেই জোর কদমে শুরু হয়ে যাবে মেট্রো চলাচল। কাজের দিনগুলিতে অফিস টাইমে প্রতি ছয় মিনিট অন্তর অন্তর মেট্রো চলাচল করবে। দক্ষিণেশ্বর-নোয়াপাড়াকবি সুভাষ ২৪৪টি মেট্রো চলবে কাজের দিনগুলিতে।

আরও পড়ুন :

তবে শনিবার সংখ্যাটা কিছুটা কম হবে। শনিবার ২২৮ টি চালানো হবে বলে জানা যাচ্ছে। এই মেট্রো পথে রয়েছে মোট ৪.১ কিলোমিটার রাস্তা। আর এই প্রকল্পের উদ্বোধনের পর সাধারণ মানুষ দেশ উপকৃত হবেন তা বলার দ্বিধা রাখে না।