এটা শুধু ট্রেলার, পুজোর এই দিন শুরু হবে নিম্নচাপের আসল খেলা

নিজস্ব প্রতিবেদন : পুজোয় বৃষ্টি থেকে রক্ষা নেই এই পূর্বাভাস আগেই দিয়েছে হাওয়া অফিস। আর সেই পূর্বাভাসকে সত্যি করে রবিবার অর্থাৎ চতুর্থ দিন শহরের বিভিন্ন জায়গায় লক্ষ্য করা গিয়েছে ঝিরঝিরে বৃষ্টি। তবে এই ঝিরঝিরে বিষ্টি শুধু ট্রেলার। আসল খেলা শুরু হবে পুজোর সময়।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে পূর্বাভাসে জানানো নেওয়া হয়েছে, আগামী ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আকাশ মেঘলা থাকবে। আকাশ মেঘলা থাকার পাশাপাশি বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিসের তরফ থেকে পুজোয় বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের অভিমুখ অন্ধ্রপ্রদেশ ও উড়িষ্যা। তবে এর প্রভাবেই পুজোর সময় পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। পুজোর দিনগুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যাবে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, মহাষ্টমী থেকে বিজয়া দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি দেখা যেতে পারে। দিন কয়েক আগেই নিম্নচাপের বৃষ্টিতে রাজ্যের বেশ কিছু জায়গায় প্লাবিত হয়েছে। এমন অবস্থায় নতুন করে এই বৃষ্টির পূর্বাভাস পুজো উদ্যোক্তা এবং সাধারণ মানুষদের ভয় ধরাতে শুরু করেছে।

অন্যদিকে সোমবার সকালেই আবহবিদ ডঃ সঞ্জীব কর জানিয়েছেন, আগামী ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘণ্টাই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির দেখা মিলতে পারে। পুজোর সময় এইভাবে বৃষ্টির পূর্বাভাস ভারাক্রান্ত হচ্ছে বাঙালি মন।