Health Stuff Recruitment: মাসে মাসে মিলবে ৩৫ হাজার টাকা, ১৯ বছর হলেই সরকারি চাকরির সুযোগ বীরভূমে

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : চাকরির জন্য প্রতিটি বেকার যুবক-যুবতীরা প্রতিদিন নিজেদের সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন। স্কুল থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে চাকরির জন্য প্রতিদিন আবেদন করছেন হাজার হাজার চাকরি প্রার্থীরা। এই সকল চাকরিপ্রার্থীদের এবার একটি সুখবর দিল রামপুরহাট স্বাস্থ্য জেলা। কেননা রামপুরহাট স্বাস্থ্য জেলায় এবার কর্মী (Health Stuff Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

রামপুরহাট স্বাস্থ্য জেলার তরফ থেকে কর্মী নিয়োগের বিষয়ে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, সেই বিজ্ঞপ্তি অনুযায়ী পশ্চিমবঙ্গের বাসিন্দা হিসাবে যেকোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। পুরুষ-মহিলা নির্বিশেষে আবেদন করা যাবে। আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৯ বছর। আবেদনের পর চাকরিপ্রার্থী যোগ্যতা অর্জন করে নিয়োগপত্র পেলেই প্রতি মাসে বেতন পাবেন ৩৫ হাজার টাকা।

বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৪টি বিভাগে নিয়োগ করা হবে। যে চারটি বিভাগে মোট পাঁচজনকে নিয়োগ করা হবে। যে সকল চাকরি প্রার্থীরা আবেদন করছেন তাদের বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছর। আলাদা আলাদা বিভাগের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে। এছাড়াও নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন শূন্য পদের ওপর ভিত্তি করে বয়সের আলাদা আলাদা ভাগ রাখা হয়েছে। যে সকল শূন্য পদে নিয়োগ হবে সেগুলি হল Laboratory Technician, Block Public Health Manager, Block Epidemiologist, Block Data Manager।

Block Data Manager : এই শূন্য পদে মোট একজনকে নিয়োগ করা হবে। আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা যেকোনো সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক এবং সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম এক বছরের কম্পিউটার ডিপ্লোমা কোর্স প্রয়োজন। আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর। নিযুক্ত হওয়ার পর বেতন হবে ২২ হাজার টাকা।

Laboratory Technician : মোট শূন্য পদের সংখ্যা দুটি। আবেদনকারীর বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হওয়ার পাশাপাশি থাকতে হবে ডিপ্লোমা ইন মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি ডিগ্রী। আবেদনকারীর বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছর। নিয়োগ হলে বেতন হবে প্রতি মাসে ২২ হাজার টাকা।

Block Public Health Manager : মোট শূন্য পদের সংখ্যা এক। আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা হিসাবে থাকতে হবে জীবন বিজ্ঞানে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী বা ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট ডিগ্রী। এছাড়াও আবেদনকারীকে এমএস অফিস প্যাকেজের সমস্ত সফটওয়্যারের ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর এবং নিযুক্ত হলেই বেতন মিলবে প্রতি মাসে ৩৫ হাজার টাকা।

আরও পড়ুন 👉 Income Taxes of Ministers: আমার আপনার করের টাকায় আয়েশ নয়, মন্ত্রীদের নিজের বোঝা সামলাতে হবে নিজেদেরই

Block Epidemiologist : মোট শূন্য পদের সংখ্যা একটি এবং আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন জীবন বিজ্ঞান অথবা এপিডেমিওলজি বিষয়ে এমএসসি ডিগ্রি। এছাড়াও মাইক্রোসফট অফিস প্যাকেজের সফটওয়্যারগুলি সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর। বেতন প্রতি মাসে ৩৫ হাজার টাকা।

রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই সকল শূন্য পদের জন্য আবেদন করা যাবে। আবেদন করার ক্ষেত্রে শেষ সময়সীমা হল ২৮ জুলাই ২০২৪। আবেদন করার ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীদের ৫০ টাকা এবং অন্যান্যদের ১০০ টাকা ফি দিতে হবে।