কুর্নিশ ‘চৌকিদার’কে : ব্যাপক ঝড় বৃষ্টি মাথায় নিয়ে কর্তব্যে অটল ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদন : মাত্র ৮ সেকেন্ডের ভিডিওতে ধরা পড়েছে এক কর্তব্যরত ট্রাফিক পুলিশের নিয়মাবর্তিতা। ৮ সেকেন্ডের এই ভিডিওটি পুলিশের তরফ থেকে তাদের ট্যুইটার হ্যান্ডেলে প্রকাশ করার পর রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে নেট দুনিয়ায়, কুর্নিশ নেটিজেনদের।

মাত্র ৮ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, এক কর্তব্যরত ট্রাফিক পুলিশ প্রবল ঝড় বৃষ্টি মাথায় নিয়ে তাঁর কর্তব্যে অটল। মাথার উপর বৃষ্টি ভেঙে পড়েছে, সাথে দমকা হাওয়া। সাধারণ পথচারীরা যখন এক চিলতে ছাদ খুঁজছেন মাথা ঠেকাবার জন্য, ঠিক সে সময়ে এমন সমস্ত ঝঞ্ঝাকে তোয়াক্কা না করে নিজের কর্তব্যে অটল থাকতে দেখা গেল মিঠুন দাস নামে এক ট্রাফিক অফিসারকে। ঘটনাটি ঘটেছে আসামের গুয়াহাটিতে।

ব্যাপক ঝড় বৃষ্টি প্রতিকূল পরিস্থিতি থাকলেও রাস্তায় যান চলাচলের কমতি ছিল না। একের পর এক গাড়ির আনাগোনা ছিল সেই মুহূর্তে। আর এই প্রতিকূল পরিস্থিতিতে যান চলাচলের সময় যেন কোন রকম দুর্ঘটনা না ঘটে তার জন্য ছাদ হীন পুলিশের ট্রাফিক প্ল্যাটফর্মের উপর দাঁড়িয়ে প্রতিকূল পরিস্থিতিতে কড়া নজরদারি চালাচ্ছিলেন। ঠিক যেন চৌকিদারের মত।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ভাইরাল হয়ে পড়ে, কুর্নিশ জানাতে শুরু করেন নেটিজনেরা। খোদ আসাম পুলিশের ট্যুইটার হ্যান্ডেলে এই ভিডিওটি আপলোড করে প্রশংসা করা হয়েছে। স্পেশাল ডিজিপি (আইন ও শৃঙ্খলা) কুলাধর সৈকিয়া বলেন, মিঠুনের মতো আমাদের পুলিশরা কোনও রেকর্ড ছাড়াই প্রতিদিন এভাবেই কাজ করে যাচ্ছেন।