SBI গ্রাহকদের জন্য সুখবর, বাড়িতে বসেই করা যাবে ব্রাঞ্চ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে করোনা পরিস্থিতিতে দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অনলাইনে তাদের একাধিক পরিষেবা দেওয়া শুরু করেছে তাদের গ্রাহকদের। অন্যদিকে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে কমিয়ে দেওয়া হয়েছে ব্যাঙ্কের সময়। আর এই সকল সমস্ত দিক বিচার করে এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের জন্য একটি সুখবর দিল। এখন থেকে তাদের গ্রাহকরা অনলাইনে আবেদনের মাধ্যমে নিজেদের ব্রাঞ্চ পরিবর্তন করতে পারবেন।

কোন একটি ব্রাঞ্চে অ্যাকাউন্ট খোলা রয়েছে অথচ গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট তার বাড়ীর নিকটবর্তী কোথাও স্থানান্তরিত করতে চাইছেন। পূর্বেও এই ব্যবস্থা থাকলেও গ্রাহকদের তার ব্রাঞ্চে গিয়ে ফর্ম ফিলাপ করে আবেদন করতে হতো। কিন্তু এখন থেকে গ্রাহকরা এই আবেদন করতে পারবেন বাড়িতে বসে নেট ব্যাঙ্কিং অথবা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মোবাইল অ্যাপ Yono-এর মাধ্যমে।

নেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে সুবিধা উঠানোর জন্য গ্রাহকদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নিজস্ব ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে Personal Banking-এ নিজেদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

পরবর্তীতে e-service বিকল্প বেছে নিয়ে Transfer Savings Account-এ ক্লিক করতে হবে। এখন আপনি যে অ্যাকাউন্টটি ট্রানস্ফার করতে চান সেটি কে বেছে নিতে হবে এবং যে ব্রাঞ্চের ট্রানস্ফার করতে চান তার IFSC দিতে হবে সঠিক ভাবে। পরবর্তীতে Confirm বটনে ক্লিক করলে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। তা দিয়ে স্বীকৃতি দিলে আপনার অ্যাকাউন্ট ট্রান্সফার হয়ে যাবে আপনার পছন্দের ব্রাঞ্চে।

আরও পড়ুন :

Yono অ্যাপ থেকে একই পদ্ধতিতে নিজের অ্যাকাউন্ট এক ব্রাঞ্চ থেকে অন্য ব্রাঞ্চে ট্রান্সফার করা যেতে পারে। এখন অ্যাকাউন্ট ট্রান্সফার হল কিনা তা বোঝার জন্য দিন কয়েক পরে লগইন করে দেখে নিতে পারবেন।