Trains Rescheduled from Howrah: মা বাবা হারিয়েছে টাইমটেবিল! বদলে গেল হাওড়া থেকে ছাড়া একাধিক ট্রেনের সময়সূচী

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : রেল পরিষেবাকে ভারতের গণপরিবহনের লাইফ লাইন বলা হয়। কেননা ভারতীয় রেলের (Indian Railways) উপর ভর করে প্রতিদিন দেশের কোটি কোটি মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করে থাকেন। তবে আবার বিভিন্ন সময় বিভিন্ন ট্রেনের লেটে চলা নিয়ে সাধারণ মানুষদের ক্ষোভও দেখা যায়। কেননা ট্রেন লেট থাকার কারণে বহু সময় ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের।

রেলের তরফ থেকে বিভিন্ন ধরনের সমস্যা মিটিয়ে ট্রেন সঠিক সময়ে চালানোর ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকলেও তা আবার সব সময় সম্ভব হয় না। ঠিক সেই রকমই দক্ষিণ-পূর্ব রেলে (South Eastern Railway) এমনই ঘটনা সামনে এলো। বিভিন্ন সময় দক্ষিণ-পূর্ব রেলের বিভিন্ন ট্রেনকে সময়ের থেকে অনেক লেটে চলাচল করতে দেখা যাচ্ছে। ঠিক যেমনটা হতে দেখা গেল সোমবারও। সোমবার সকাল সকাল দক্ষিণ পূর্ব রেলওয়েকে একাধিক ট্রেনের রিসিডিউল (Trains Rescheduled from Howrah) প্রকাশ করতে দেখা গেল। সেই রিসিডিউল অনুযায়ী অনেক ট্রেনকে সময়ের থেকে অনেক পরে রওনা দিতে দেখা যায় হাওড়া সহ বিভিন্ন স্টেশন থেকে।

১) ১২৮৫৭ হাওড়া দিঘা তাম্রলিপ্ত এক্সপ্রেস সোমবার হাওড়া স্টেশন থেকে দীঘার উদ্দেশ্যে রওনা দেয় সকাল ৮:১৫ মিনিটে। যেখানে এই ট্রেনটি রওনা দেওয়ার কথা ছিল সকাল ৬:৪৫ মিনিটে।

২) একইভাবে ১২৮৫৮ দীঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস সকাল ১০ঃ৩৫ মিনিটের বদলে দীঘা থেকে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেয় দুপুর ১২:০৫ মিনিটে। এই ট্রেন দুটি ঘন্টার পর ঘন্টা লেট থাকার কারণে বহু যাত্রীকেই সমস্যায় পড়তে হয়।

৩) তাম্রলিপ্ত এক্সপ্রেস লেট থাকার পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই লেট হয় ২২৮৯৭ হাওড়া দিঘা কান্ডারী এক্সপ্রেসের। ট্রেনটি দুপুর ২:২৫ মিনিটের পরিবর্তে হাওড়া স্টেশন থেকে ছাড়ে সেই জায়গায় তা রিসিডিউল করা হয় দুপুর ৩:৫৫ মিনিটে। ট্রেনটি রাত ৯:১৩ মিনিটে দীঘা স্টেশন পৌঁছাবে বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুন 👉 Train Middle Berth Accident: কেরলের পর বাংলা, ফের বার্থ নিয়ে কেলেঙ্কারি, উত্তরবঙ্গের ট্রেনে মাথা ফাটল যাত্রীর

৪) ২২৮৯৮ দিঘা হাওড়া কান্ডারী এক্সপ্রেস দিঘা স্টেশন থেকে ছাড়ার সময় হল সন্ধে ৬:২৫ মিনিট। এই ট্রেনটির রিসিডিউল করা হয়েছে সন্ধ্যা ৭:৫৫ মিনিট। কিন্তু ট্রেনটি ওই সময়ে দীঘা থেকে রওনা দেওয়ার মতো কোনো পরিস্থিতি এখনো দেখা যাচ্ছে না।

৫) ২২৮৬৩ হাওড়া এসএমডিটি বেঙ্গালুরু এক্সপ্রেস সকাল ১০:৪৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও তা রি-সিডিউল করা হয় দুপুর ১টা।