২০২১ IPL নিলামের সবচেয়ে দামি ১০ খেলোয়াড়

নিজস্ব প্রতিবেদন : বিশ্বের অন্যতম জনপ্রিয় এবং দামি ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আর এই লিগে খেলোয়াড়দের দাম আকাশছোঁয়া হবে এটাই স্বাভাবিক। সেইমতো চলতি বছর নিলামে ক্রিস মরিসের যে দাম উঠলো তা এই লিগের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ। এছাড়াও আরও বেশ কয়েকজন খেলোয়াড়ের দামও উঠেছে আকাশছোঁয়া। চলুন দেখে নেওয়া যাক সবচেয়ে দামি ১০ খেলোয়াড়কে।

ক্রিস মরিস : ১৬.২৫ কোটি টাকায় এই খেলোয়াড়কে নিজেদের ঘরে তুললো রাজস্থান রয়েলস। সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে শেষের দিকে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য নজর কেড়েছিলেন এই ক্রিকেট তারকা।

কাইল জেমিসন : আসন্ন আইপিএল প্রতিযোগিতায় দ্বিতীয় সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে নাম রইলো কাইল জেমিসনের। তাকে ১৫ কোটি টাকা দিয়ে নিজেদের দলে নিলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

গ্লেন ম্যাক্সওয়েল : গত আইপিএল প্রতিযোগিতায় সবথেকে ফ্লপ দামি এই তারকা এবার নিলামেও ঝড় তুললেন। ১৪.২৫ কোটি টাকায় তাকে কিনে নিলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তিনি এবার তৃতীয় দামি খেলোয়াড়।

ঝাই রিচার্ডসন : দামি আইপিএল খেলোয়াড়ের চতুর্থ তালিকায় স্থান পেলেন ঝাই রিচার্ডসন। পাঞ্জাব কিংস তাকে ১৪ কোটি টাকা দিয়ে কিনলো।

কৃষ্ণাপ্পা গৌতম : এবার আইপিএল নিলামে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে সবথেকে দামি এবং সমস্ত খেলোয়াড়দের মধ্যে পঞ্চম দামি খেলোয়াড় কৃষ্ণাপ্পা গৌতম। ৯.২৫ কোটি টাকায় তিনি চেন্নাই সুপার কিংসে গেলেন।

রাইলি মেরেডিথ : দামি খেলোয়াড়ের তালিকায় ষষ্ঠ নম্বরে রয়েছেন তিনি। ৮ কোটি টাকায় তাকে নিয়েছে পাঞ্জাব কিংস।

মঈন আলি : ব্রিটিশ তারকা মঈন আলি দামি খেলোয়াড়ের তালিকায় সপ্তম স্থানে। চেন্নাই সুপার কিংস থাকে ৭ কোটি টাকায় দলে নিলো।

শাহরুখ খান : পাঞ্জাব কিং শাহরুখ খানকে ৫.২৫ কোটি টাকায় নিজেদের দলে নিয়েছে। দামি খেলোয়াড়ের তালিকায় তিনি আট নম্বরে।

টম কারান : টম কারান ৫.২৫ কোটি টাকায় দিল্লি ক্যাপিটালসে গেলেন। দামি খেলোয়াড়ের তালিকায় তার স্থান হল ৯ নম্বরে।

আরও পড়ুন :

ন্যাথন কুল্টার নাইল : দামি খেলোয়াড়ের তালিকায় ১০ নম্বরে থেকে ন্যাথন কুল্টার নাইলকে কিনে নিলো মুম্বই ইন্ডিয়ান্স।