নেটিজেনদের নজরকাড়া বছরের সেরা ১০টি ভিডিও

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হয়। কিছু ভিডিও হয় প্রতিভা প্রকাশক, কিছু ভিডিও হয় সেলিব্রেটি কেন্দ্রিক, কিছু ভিডিও তৈরি হয় কোন কিছু ট্রল করে। আর ভাইরাল এই সকল ভিডিওর মধ্যে কিছু ভিডিও মানুষের মনের মধ্যে চিরস্থায়ী প্রভাব ফেলে।

২০২০ সালেও এইরকম প্রচুর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কখনো দেখা গেছে দুমুখো সাপের ভিডিও, কখনো দেখা গেছে বিনা মেঘে বজ্রপাতের ভিডিও, আবার কখনো দেখা গেছে মানুষের হাত থেকে সাপকে জল খেতে। এছাড়া বিভিন্ন সময় নোরা ফাতেহি থেকে শুরু করে ঋতুপর্ণা সেনগুপ্ত, রচনা ব্যানার্জি, ঋতাভরী চক্রবর্তীর মত সেলিব্রিটিরাও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে কৃষ্ণকলি সিরিয়ালে স্কচ বাইট দিয়ে রোগীকে সুস্থ করার দৃশ্য অথবা তিতলিতে অনভিজ্ঞ তিতলির ফ্লাইট উড়ানোর দৃশ্য। কিন্তু এই সকল ভিডিওর মধ্যেও কিছু ভিডিও শীর্ষ আসন কেড়ে নিয়েছে। বছর শেষ হওয়ার আগে ২০২০ সালের ভাইরাল হওয়া সেরা ১০টি ভিডিও একবার পিছন ফিরে দেখে নেবো।

১) যশরাজ মুখার্জীর টিউনের সঙ্গে ‘রসোড়ি মে কৌন থা’ এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় জোর ভাইরাল হয়ে যায়। ২৪ লাখের কাছাকাছি মানুষ এই ভিডিওটি লাইক করেছেন। অসংখ্যবার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

২) করোনা ভাইরাসের ফলে উদ্ভূত আতঙ্কের পরিস্থিতিতে মুম্বইয়ের একজন ডাক্তার রিচা নেগি ইতিবাচক বার্তা ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে গার্মি গানে নেচেছিলেন পিপিই কিট পরে। এই ভিডিওটিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

৩) ৯৬ দশকের লাকি আলীর ‘ও সনম’ গানের ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ২০২০ নভেম্বরে ভাইরাল হওয়া এই গান মানুষকে নস্টালজিক করে তুলেছিল।

৪) মহিলা মোর্চা গীতা ভারতী একটি ভিডিওতে জানান যে তার স্যান্ডেল চুরি করে নেওয়া হয়েছে যাতে সে লড়াই করতে না পারে। সে সরকারকে বলেছিল তার জুতো ফিরিয়ে দিতে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের মত‌ই ভাইরাল হয়েছিল।

৫) আরেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, সেখানে দেখা যাচ্ছিল ২৪ ঘন্টায় গাছপালা কীভাবে নড়াচড়া করে। ঘড়ির কাঁটার বিভিন্ন সময়ে গাছপালার পরিবর্তন কীভাবে হচ্ছে তা এই ভিডিওটিতে সুন্দরভাবে ফুটে ওঠে।

৬) আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিল সেখানে দেখা গেছিল নাচতে নাচতে একজন তরুণী নুডলস রান্না করছে।অক্টোবর মাসে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ভাইরাল হয়। ১০ মিলিয়ন মানুষ এই ভিডিও দেখে ফেলেছিলেন।

৭) আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিলো সোশ্যাল মিডিয়ায়, সেখানে দেখা যাচ্ছিল একটি বাচ্চা ছেলে আর দুটি কুকুর সমান তালে নাচ করছে।

৮) দুই সাপকে নৃত্যরত অবস্থায় দেখা গিয়েছিল আর একটি ভিডিওতে। এই ভিডিওটিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় দ্রুত।

৯) বিহারের একজন ব্যক্তি ১৯৬৭-র হিট সং ‘চতুর নার’ গানে নেচে ভাইরাল হন। নাচের সময় ওই ব্যক্তির পরনে ছিল গেঞ্জি আর ধুতি।

১০) অনুশ্রুত নামের এক খুদের চুল কেটে দেওয়ার জন্য সে আধো-আধো গলায় সেলুন কাকুকে বলতে থাক “অনুশ্রুত কি বাল মাত কাটো”। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছিল।