Digha Train: দীঘা যাওয়ার ট্রেন নিয়ে নয়া ঘোষণা, এতদিন পর্যন্ত আর ঢুকবে না হাওড়া

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : শীত গ্রীষ্ম বর্ষা, সারা বছরই পশ্চিমবঙ্গের অন্যতম পর্যটন কেন্দ্র দীঘায় (Digha) দূরদূরান্ত থেকে পর্যটকদের আগমন হয়। দীঘা যাওয়ার ক্ষেত্রে অধিকাংশ পর্যটকরা হাওড়া রেল স্টেশন (Howrah Railway Station) থেকে দীঘা যাওয়ার ট্রেন ধরে থাকেন এবং দীঘা ঘুরে ফের হাওড়ায় ফিরে আসেন। তবে এবার দীঘা যাওয়া ও আসার ট্রেনের (Digha Train) ক্ষেত্রে নয়া ঘোষণা করল দক্ষিণ পূর্ব রেল (South Eastern Railway)।

ভারতীয় রেল যেমন প্রতিদিন দেশের কোটি কোটি মানুষকে পরিষেবা দিয়ে থাকে ঠিক সেই রকমই মাঝে মাঝেই রক্ষণাবেক্ষণের জন্য কাজ চালানো হয়। গত কয়েক মাস ধরেই দেখতে পাওয়া যাচ্ছে, দক্ষিণ পূর্ব রেলের বিভিন্ন জায়গায় কাজ চলার পাশাপাশি পূর্ব রেলেরও বিভিন্ন ডিভিশনে কাজ চলছে। ঠিক সেই রকমই এবার হাওড়া ইয়ার্ডে কাজ চলার কারণে দীঘা সহ বেশ কিছু এক্সপ্রেস ট্রেনকে হাওড়ায় ঢোকানো হবে না।

রেলের ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট কয়েক দিনের জন্য দীঘা থেকে হাওড়াগামী তাম্রলিপ্ত এক্সপ্রেস এবং কান্ডারী এক্সপ্রেস হাওড়া স্টেশনের পরিবর্তে সাঁতরাগাছি স্টেশন পর্যন্ত চালানো হবে। এক্ষেত্রে যারা ওই দিনগুলিতে দীঘা থেকে ফেরার প্ল্যান করেছেন তাদের অবশ্যই সূচি জানতে হবে। কেননা যাত্রীদের গন্তব্য শেষ করতে হবে সাঁতরাগাছিতেই। এরপর সেখান থেকে অন্য কোন যানবাহন বা অন্য কোন ট্রেনে নিজেদের বাড়ি ফিরতে হবে। এছাড়াও দীঘা যাওয়ার একটি ট্রেন হাওড়ার পরিবর্তে সাঁতরাগাছি থেকে ছাড়বে। যে কারণে হাওড়ায় ট্রেন ধরতে এলে ট্রেন পাওয়া যাবে না।

১২৮৫৮ দিঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ট্রেনটি আগামী ১১ জুলাই পর্যন্ত হাওড়া স্টেশনের পরিবর্তে সাঁতরাগাছি স্টেশনেই যাত্রা শেষ করবে। অর্থাৎ আগামী বৃহস্পতিবার পর্যন্ত ওই ট্রেনটি হাওড়া স্টেশন ঢুকবে না। যদিও ট্রেনটি হাওড়া স্টেশন থেকেই দিঘার উদ্দেশ্যে রওনা দেবে বলে জানা যাচ্ছে রেল সূত্রে।

দীঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ছাড়াও ১২০২২ বারবিল হাওড়া জনশতাব্দি এক্সপ্রেস ১১ জুলাই পর্যন্ত হাওড়ার পরিবর্তে সাঁতরাগাছি স্টেশনে এসে যাত্রা শেষ করবে।

আরও পড়ুন 👉 New Sea Beach: অনেক হলো দিঘা-মন্দারমনি, এবার ঘুরে আসুন হাতের কাছেই থাকা এই সমুদ্র সৈকত থেকে

দীঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেসের মতই দীঘা হাওড়া ২২৮৯৮ কান্ডারী এক্সপ্রেস হাওড়া স্টেশনের পরিবর্তে আগামী ১১ জুলাই পর্যন্ত সাঁতরাগাছি স্টেশনে এসে যাত্রা শেষ করবে।

এর পাশাপাশি ২২৮৯৭ হাওড়া দীঘা কান্ডারী এক্সপ্রেস দুপুর ২:৪৪ মিনিটে হাওড়া স্টেশনের পরিবর্তে সাঁতরাগাছি স্টেশন থেকে দীঘার উদ্দেশ্যে রওনা দেবে।