মাত্র ৬০০ টাকাতেই টিভি, ল্যান্ডফোন, ব্রডব্যান্ড! দিচ্ছে জিও

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে জিও বিপ্লব এনেছে একথা অনস্বীকার্য। এই বিপ্লবের ফলে অন্যান্য বিভিন্ন মোবাইল সংস্থা থেকে মুখ ফিরিয়ে ভারতের বেশিরভাগ মোবাইল গ্রাহক ঝুঁকেছে জিওর দিকে। তার ফলে দিনের পর দিন কম খরচে বেশি সুবিধা পেতে এই জিও মোবাইল সংস্থার গ্রাহক সংখ্যা বেড়েই চলেছে। যদিও বর্তমান প্রতিযোগিতার বাজারে অন্যান্য মোবাইল সংস্থাগুলিও জিওর মতোই স্বল্পমূল্যে বেশি সুবিধা বাজারে এনেছে।

আর এবার এই সকল সমস্ত কিছুকে ছাড়িয়ে জিও নিয়ে আসছে তাদের আরও একবার বড় পরিষেবা। যে পরিষেবাতে মাসে মাত্র একবারের খরচেই আপনি পেয়ে যাবেন টিভি দেখার সুযোগ, ফোন করার সুযোগ এবং ইন্টারনেট পরিষেবা।

মাসে মাত্র ৬০০ টাকা দিলেই এই তিনটি পরিষেবা একসাথে পেয়ে যাবেন। আলাদা আলাদা করে ভিন্ন ভিন্ন পরিষেবার জন্য টাকা গুনতে হবে না।

২০১৮ সালে রিলায়েন্স জিও গিগাফাইবার ইন্টারনেট পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছিল। সেই মতো সে বছর আগস্ট মাস থেকেই শুরু হয়ে গিয়েছিল পরিষেবা দেওয়ার কাজ। এমনকী গত এক বছরে দেশের বিভিন্ন শহরে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা শুরু করে দিয়েছে রিলায়েন্স জিও।

অর্থনীতি বিষয়ক পোর্টাল লাইভ মিন্ট সূত্র মারফত জানা গিয়েছে, রিলায়েন্স জিওর এই গিগাফাইবার ইন্টারনেট পরিষেবার মূল্য মাত্র মাসে ৬০০ টাকা। আর এই একটি মাত্র প্যাক রিচার্জ করলে সারা মাস ধরে গ্রাহকরা পাবেন টিভি দেখার সুযোগ, ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা এবং ল্যান্ড ফোনের সুবিধা।

তবে রিলায়েন্স জিওর এই গিগা ফাইবার ইন্টারনেট পরিষেবা নেওয়ার জন্য প্রথমে এককালীন আপনাকে দিতে হবে ৪৫০০ টাকা। সূত্রের খবর আগামী দিনে এই পরিষেবা ২০০০ টাকার বিনিময়ে দেওয়ার চিন্তাভাবনাও রয়েছে সংস্থার তরফে।

রিলায়েন্স জিওর এই গিগাফাইবার ইন্টারনেট পরিষেবা এই মাসে ৬০০ টাকার বিনিময়ে আপনি কি কি পাবেন?

সূত্রের খবর, এইট ত্রিপল কম্বো প্যাক রিচার্জ করলে আপনার একসাথে ৬০০ টি চ্যানেল দেখার সুযোগ রয়েছে।

সঙ্গে রয়েছে ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ। সারা মাসে ১০০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

এছাড়াও রয়েছে ল্যান্ড ফোনের সুবিধা।

এই বছরের শেষের দিকে অথবা সামনের বছরের শুরুতে রিলাইন্স এই পরিষেবা দেশজুড়ে চালু করতে ইচ্ছা প্রকাশ করেছে। দেশের ১৬০০ টি শহরে এই পরিষেবা ছড়িয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।