Vi Cheaper Recharge Plan: দাম বাড়িয়ে ফ্যাসাদে পড়ে ৯৮ টাকায় রিচার্জ প্ল্যান আনল Vi

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জুলাই মাসের ৪ তারিখ থেকে অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থাগুলির মত ভোডাফোন আইডিয়াও (Vi) তাদের রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করে। রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করার কারণে বহু গ্রাহক রয়েছেন যারা রীতিমতো ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং ভোডাফোন আইডিয়া ছেড়ে BSNL-এ যাওয়ার পরিকল্পনা গ্রহণ করছেন। এই পরিস্থিতিতে ফ্যাসাদে পড়ে এবার Vi ৯৮ টাকার রিচার্জ প্ল্যান (Vi Cheaper Recharge Plan) লঞ্চ করল।

পরিষেবা এবং প্রযুক্তিগত দিক দিয়ে জিও ও এয়ারটেল অনেকটাই এগিয়ে থাকার কারণে তারা মোবাইল রিচার্জের (Mobile Recharge) দাম বৃদ্ধি করলেও তাদের উপর খুব একটা খারাপ প্রভাব পড়বে বলে মনে করছেন না টেক বিশেষজ্ঞরা। কারণ তাদের এই মুহূর্তে দেশের অধিকাংশ জায়গায় 4G পরিষেবা থাকার পাশাপাশি পৌঁছে গিয়েছে 5G পরিষেবাও। কিন্তু সেই জায়গায় এখন বিএসএনএল এর মতোই অনেকটাই পিছিয়ে রয়েছে Vi।

Vi একদিকে যেমন এখনো দেশে 5G পরিষেবা চালু করতে পারেনি, ঠিক সেই রকমই আবার তাদের 4G পরিষেবাও যে খুব উন্নত তাও নয়। অন্ততপক্ষে এমনই অভিযোগ রয়েছে গ্রাহকদের মধ্যে। অন্যদিকে বিএসএনএল এখন দেশের বিভিন্ন প্রান্তে 4G পরিষেবা লঞ্চ করার জন্য সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করছে। এই পরিস্থিতিতে Vi গ্রাহকদের বড় অংশ বিএসএনএলের দিকে ঝুঁকছেন, কেননা তাদের মধ্যে প্রশ্ন, কেন তারা বেশি টাকা দিয়ে একই ধরনের পরিষেবা উপভোগ করবেন?

আরও পড়ুন 👉 BSNL 84 Days Recharge: প্রতিদিন ৩ জিবি ডেটা, ৮৪ দিনের ভ্যালিডিটি, BSNL দিচ্ছে সবচেয়ে সস্তায় বড় সুবিধা

এসবের মধ্যেই Vi রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করার সঙ্গে সঙ্গে ৯৮ টাকার একটি রিচার্জ প্ল্যান রেখেছে গ্রাহকদের সুবিধার জন্য। ৯৮ টাকার ওই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা আনলিমিটেড কথা বলার সুযোগ পাবেন এবং এর সঙ্গে পাওয়া যাবে ২০০ এমবি ডেটা। ২০০ এমবি ডেটা শেষ হয়ে যাওয়ার পর প্রতি এমবি ডেটা হিসাবে ৫০ পয়সা করে কাটা হবে। তবে এর সঙ্গে সংস্থার তরফ থেকে কোনরকম এসএমএস সুবিধা দেওয়া হচ্ছে না।

তবে সংস্থার তরফ থেকে মাত্র ৯৮ টাকায় এই প্ল্যানটি লঞ্চ করলেও এতে কিন্তু গ্রাহকদের খুব যে সুবিধা বাড়বে তাও নয়। কেননা এই রিচার্জ প্ল্যানটিতে ভ্যালিডিটি দেওয়া হচ্ছে মাত্র ১০ দিন। এই রিচার্জ প্ল্যানটি তখনই সুবিধা যখন গ্রাহকদের হাতে টাকা পয়সার কমতি থাকবে। কেননা সেই সময় তারা ৯৮ টাকা রিচার্জ করে নিজেদের সিমকার্ডের ভ্যালিডিটি বাড়ানোর পাশাপাশি কল করার সুবিধা পাবেন। তবে অংক কষলে দেখা যাবে এই রিচার্জ প্ল্যানটি কিন্তু গ্রাহকদের অনেকটাই লোকসানে ফেলছে।