Vi Low Budget Recharge: দাম বাড়াতেই ফুঁসছেন গ্রাহকরা, মন রাখতে ১০০ টাকার নিচে দুটি রিচার্জ প্ল্যান লঞ্চ করল Vi

Madhab Das

Published on:

নিজস্ব প্রতিবেদন : জুলাই মাসের ৪ তারিখ দেশের বাকি দুই বেসরকারি টেলিকম সংস্থার মতো নিজেদের ট্যারিফ প্ল্যান (Mobile Recharge) বৃদ্ধি করেছে Vi। জিও যেখানে ১২.৫% থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বৃদ্ধি করেছে, সেই জায়গায় ভোডাফোন আইডিয়া এয়ারটেলের পথে হেঁটেছে। তাদের দামও বেড়েছে অনেকটাই। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই গ্রাহকরা ক্ষোভ প্রকাশ করছেন এবং রাগে ফুঁসছেন।

Vi গত ৪ জুলাই থেকে রিচার্জ প্ল্যানগুলির দাম বৃদ্ধি করার সঙ্গে সঙ্গেই গ্রাহকদের মধ্যে ক্ষোভ বৃদ্ধি পেলে তারা গ্রাহকদের মন রাখতে মাত্র ১০০ টাকার মধ্যে দুটি রিচার্জ প্ল্যান এনেছে। ১০০ টাকার মধ্যে দুটি রিচার্জ প্ল্যান বহু গ্রাহকদেরই কাজে লাগবে বলে মনে করা হচ্ছে। কেননা হাতে বেশি টাকা না থাকলে কম দামি এই সকল রিচার্জ প্ল্যান রিচার্জ করে সিম কার্ড চালানো যাবে। Vi নিজেদের ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করার পাশাপাশি ১০০ টাকার নিচে যে দুটি রিচার্জ প্ল্যান (Vi Low Budget Recharge) লঞ্চ করেছে সেই দুটি রিচার্জ প্ল্যান হলো ৯৮ টাকা ও ৯৯ টাকার।

৯৮ টাকা : ৯৮ টাকার ওই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা আনলিমিটেড কথা বলার সুযোগ পাবেন এবং এর সঙ্গে পাওয়া যাবে ২০০ এমবি ডেটা। ২০০ এমবি ডেটা শেষ হয়ে যাওয়ার পর প্রতি এমবি ডেটা হিসাবে ৫০ পয়সা করে কাটা হবে। তবে এর সঙ্গে সংস্থার তরফ থেকে কোনরকম এসএমএস সুবিধা দেওয়া হচ্ছে না।

আরও পড়ুন 👉 Vi Cheaper Recharge Plan: দাম বাড়িয়ে ফ্যাসাদে পড়ে ৯৮ টাকায় রিচার্জ প্ল্যান আনল Vi

৯৯ টাকা : ৯৯ টাকার যে রিচার্জ প্ল্যানটি লঞ্চ করা হয়েছে সেটিতে অবশ্য আনলিমিটেড কথা বলার সুযোগ দেওয়া হচ্ছে না। এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা ৯৯ টাকা টকটাইম পাবেন। ৯৯ টাকা টকটাইম দেওয়ার পাশাপাশি ১৫ দিনের ভ্যালিডিটি দেওয়া হচ্ছে। এই রিচার্জ প্ল্যানটি রিচার্জ করলে কল করার জন্য প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা করে চার্জ কাটা হবে। এর সঙ্গে এসএমএস সুবিধাও দেওয়া হচ্ছে না। যে সকল গ্রাহকরা কম কথা বলেন তাদের জন্য এই রিচার্জ প্ল্যানটি উপযুক্ত বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

তবে এইসব সত্বেও কিন্তু ভোডাফোন আইডিয়ার গ্রাহকরা মোটেই সন্তুষ্ট নন। কেননা এই টেলিকম সংস্থাটি এখনো পর্যন্ত দেশে 5G পরিষেবা রোলআউট করতে পারেনি। এমন পরিস্থিতিতে যখন বিএসএনএল 4G পরিষেবা রোল আউট করছে সেই সময় বহু গ্রাহকরা প্রশ্ন তুলছেন, কেন কম খরচে বিএসএনএলের মত সস্তার টেলিকম নেটওয়ার্কের পরিষেবা তারা ব্যবহার করবেন না? কেননা বর্তমান পরিস্থিতিতে বিএসএনএল এখন দেশের সবচেয়ে সস্তার টেলিকম নেটওয়ার্ক।