Turtle and Cobra: কচ্ছপের গায়ে সাপের ছোবল! দ্বিতীয়বার ভুলেও চেষ্টা করল না কোবরা

Antara Nag

Published on:

A video of a fight between a turtle and a cobra has gone viral on social media: আমরা ইন্টারনেটে পশুপাখিদের নিয়ে একাধিক ভিডিও দেখে থাকি। তাদের শিকার পদ্ধতি, খাওয়া-দাওয়া, এছাড়াও মজার মজার একাধিক ঘটনা ভিডিও বন্দি করে অনেকেই ছাড়েন সোশ্যাল মিডিয়ায়। আর সেগুলো দেখে মজাও পাই আমরা। সম্প্রতি এমনই ১ টি ভিডিও ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে। বিভিন্ন বিষাক্ত সাপের ভিডিও আমরা সোশ্যাল মিডিয়ায় দেখে থাকি। সাপ ধরার পদ্ধতি থেকে শুরু করে তাদের বাসস্থান, শিকার ধরার পদ্ধতি সবই দেখতে ভালোবাসেন অনেকেই। শুধুমাত্র সাপের ভিডিও করার জন্য একাধিক ইউটিউব চ্যানেল এবং সোশ্যাল মিডিয়া পেজ রয়েছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে রয়েছে ১ টি সাপের শিকার করার ঘটনা। ১ টি কচ্ছপকে ছোবল মারতে গিয়ে নিজেরই বেহাল দশা হয়ে গেছে ১ টি সাপের (Turtle and Cobra)।

কথায় বলে, সবথেকে বিষাক্ত সাপ কোবরা, একবার কামড়ালে বাঁচা প্রায় অসম্ভব। সেই কোবরারই কবলে পড়েছিল ১ কচ্ছপ। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে ১ টি কচ্ছপ নিজের মতন করে এগিয়ে চলেছে সামনে। ১ টি বিরাট আকৃতির কোবরা ফণা তুলে বসেছিল সামনেই। কচ্ছপটি কাছে আসতেই নিজের সর্বশক্তি দিয়ে সাপটি ছোবল (Snake Bite) মারে কচ্ছপটিকে। কিন্তু কচ্ছপকে ছোবল মারা কি এত সোজা? কচ্ছপের পিঠের শক্ত খোলস তার রক্ষা কবচ্। কচ্ছপের গায়ে ছোবল মারার সাথে সাথে নিজেই সমস্যার মধ্যে পড়ে যায় সাপটি। দ্বিতীয়বার আর ভুল করেও কচ্ছপটিকে ছোবল মারার সাহস দেখায়নি সেই সাপ (Turtle and Cobra)।

এক কথায় বলতে গেলে অভিজ্ঞতার অভাব থাকলে যা হয়! কোবরাটি বুঝতে পারেনি কচ্ছপের পিঠের খোলোশ এতটাই শক্ত যে, সেখানে সহজে ছোবল মেরে কচ্ছপকে আহত করা সম্ভব নয়। উল্টে তাকে আহত করতে গিয়ে নিজেই সমস্যায় পড়ে যেতে হয় সাপটিকে। সম্প্রতি ইন্ডিয়া যাত্রা ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে এই ভিডিওটি। ব্যাপকভাবে ভাইরাল হচ্ছে এই ভিডিও। ইতিমধ্যে প্রায় ৫ লক্ষ ২৫ হাজার ১৬২ জন এই ভিডিওটিকে লাইক করেছেন। ২৯ লক্ষেরও বেশি ভিউ পেয়েছে ভিডিওটি।

আরও পড়ুন 👉 Viral News: মাসে মাসে রোজগার ৭ লক্ষ টাকা! কিভাবে করবেন খরচ? দিশেহারা দম্পতি

ভিডিওটিকে ঘিরে রীতিমতো হইচই শুরু হয়েছে নেট দুনিয়ায়। অনেক নেটিজেনরা নিজেদের মতামত পেশ করেছেন ভিডিওটি সম্পর্কে। অনেকে মন্তব্য করেছেন, “অসহায় সাপটির দাঁত হয়তো ভেঙে গেছে”। আবার কেউ বলছেন, “সাপটি হয়তো আগে কখনো কচ্ছপ দেখেনি, তাই কচ্ছপের বৈশিষ্ট সম্পর্কে একেবারে অনভিজ্ঞ”। আবার কেউ বলছেন, “আপনি ভুল লোকের সাথে পাঙ্গা নিয়ে ফেলেছেন”। লাইকের পাশাপাশি নেটিজেনদের মন্তব্যে ভরে গেছে কমেন্ট বক্স। মজাদার ভিডিওটি সকলকেই আনন্দ দিতে পেরেছে। কচ্ছপকে ছোবল (Turtle and Cobra) মেরে সাপটির কি অবস্থা তা জানা না গেলেও, নেটিজেনরা এই ভিডিও দেখে যে আনন্দ পেয়েছেন তা নিশ্চিত।

ভালো করে না জেনে কারো ক্ষতি করতে গেলে নিজেরও বিপদ হতে পারে। কচ্ছপকে সাপের ছোবল (Snake Bite) মারার এই ভিডিওটি অনেকটা সেই বার্তাই দিয়েছে। ভিডিওটি ২২ শে জুন পোস্ট করা হয়েছিল। ইন্ডিয়া যাত্রা ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে। আপনি যদি ভিডিওটি দেখতে চান এবং এই ভিডিওর আনন্দ উপভোগ করতে চান তাহলে ইনস্টাগ্রামে গিয়ে ইন্ডিয়াযাত্রার হ্যান্ডেল থেকে দেখে আসতে পারেন ভিডিওটি। এছাড়াও অনেক ইউজার ভিডিওটিকে সেভ করে রেখেছেন, আবার অনেকেই শেয়ার করছেন ভিডিওটিকে। আপনি সেই সমস্ত শেয়ার ভিডিও দেখে থাকতে পারেন। তবে যেখান থেকে ভিডিওটি দেখুন না কেন, ভিডিও দেখে আনন্দ পাবেন এটা নিশ্চিত।