ঘন্টায় ১ জন, আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতেই রাজ্যে বাড়ছে মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন : দিন কয়েক আগে পর্যন্ত করোনা নিয়ে স্বস্তি ছিল বাংলায়। তবে সেই স্বস্তি এখন উধাও হয়েছে দ্বিতীয় ঢেউয়ের দাপটে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতেই তালে তাল মিলিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ভবনের তরফ থেকে দেওয়া বৃহস্পতিবারের তথ্য থেকে জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৫৮৯২ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৬ লক্ষ ৩০ হাজার ১১৬ তে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২৯৭ জন। রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৫ লক্ষ ৮৭ হাজার ৩৭।

আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৪ জন। হিসেব অনুযায়ী প্রতি ঘন্টায় একজন করে করোনা রোগীকে যমের দুয়ারে পা দিতে হয়েছে। রাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০৪৫৮। অন্যদিকে দ্রুতহারে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৩২৬২১। এই সংখ্যাটা এখন রাজ্য সরকারকে বেগ দিচ্ছে।

আরও পড়ুন :

অন্যদিকে গত ২৪ ঘন্টায় বীরভূম জেলা প্রশাসনের থেকে যে তথ্য পাওয়া গেছে সেই তথ্য অনুযায়ী নতুন করে বীরভূমে আক্রান্ত হয়েছেন ৪০৬ জন। পাশাপাশি গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৪ জন। বর্তমানে রাজ্যের যেসকল জেলাগুলিতে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি, তার মধ্যে অন্যতম কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং বীরভূম অন্যতম।