‘বউ মাস্ক পরতে দেয় না’, পুলিশের কাছে কবুল স্বামীর

নিজস্ব প্রতিবেদন : দেশের পাশাপাশি দিল্লির করোনা পরিস্থিতি যখন ভ’য়ঙ্কর ঠিক সেই সময় দিল্লি গেটের কাছে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে পুলিশ লক্ষ্য করেন, গাড়িতে থাকা দম্পতির মুখে মাস্ক নেয়। এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানার জন্য পুলিশ ওই দম্পতিকে জরিমানার চালান ধরিয়ে দেয়। আর তারপরেই পুলিশের সাথে শুরু হয় বচসা।

ওই গাড়িতে থাকা মহিলা পুলিশের সাথে তর্ক বিতর্ক করার পাশাপাশি রীতিমতো পুলিশকে হুঁশিয়ারি দিতে দেখা যায়। কথায় কথায় মেজাজ হারিয়ে পুলিশকে যেন তাড়া করতে থাকে সে। আর এই ঘটনার পরেই পুলিশ ওই দম্পতি গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া ওই দম্পতি হলেন পঙ্কজ গুপ্তা এবং আভা গুপ্তা।

গ্রেপ্তার হওয়ার পর জানা যায় পঙ্কজ গুপ্তা সেলস সংস্থায় সংস্থায় কাজ করেন। আর তার স্ত্রী আভা গুপ্তা চাকরির পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। আর এমন শিক্ষিত দম্পতি কিভাবে এমন ভুল করলেন, কেনইবা বর্তমান পরিস্থিতিতে নিজেদের হাতে আইন তুলে নিচ্ছেন। এই সব উত্তরের পরিপ্রেক্ষিতে জানা যায়, কেন পঙ্কজ মাস্ক পরেননি?

আরও পড়ুন :

পুলিশের সাথে কথা বলার সময় পঙ্কজ জানান, তার বউ তাকে মাস্ক পরতে দেয় না। তবে তিনি নিজে যখন বাইরে বের হন তখন মাস্ক পরেন। কিন্তু স্ত্রী সঙ্গে থাকলে কোনও ভাবেই মাস্ক পরতে দেয় না। কেননা আভা নাকি মনে করেন, একমাত্র পাবলিক প্লেসেই মাস্ক পরা উচিত। তবে সে যাই হোক ওই দম্পতির এমন উত্তরে মোটেই খুশি হয়নি দিল্লি পুলিশ। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করে পুলিশ।