Rapido: শুধুমাত্র বাইক ভাড়া দিলেই প্রতিদিন কামান ১২০০ টাকা, জানুন পদ্ধতি

Prosun Kanti Das

Published on:

1200 rupees per day only if you rent a bike: বর্তমানে সমাজব্যবস্থা যত বেশি উন্নত হচ্ছে মানুষের আয়ের পথ বৃদ্ধি পাচ্ছে। এবার বাইক আরোহীদের জন্য আসছে সুখবর। রাপিডো (Rapido) এর হাত ধরে বৃদ্ধি পাচ্ছে উপার্জনের পথ। বাইক রাইডাররা বেশ কয়েক ঘন্টা কাজ করেই ভালো টাকা উপার্জন করছে এখান থেকে। আপনার কাছেও কি আছে মোটরসাইকেল কিংবা স্কুটার? তাহলে দেরি না করে সেটাকে আজই কাজে লাগিয়ে ফেলুন।

কিন্তু প্রথমেই আপনাকে জেনে নিতে হবে যে, রাপিডো (Rapido) বাইক ট্যাক্সি সংস্থায় কাজ করতে গেলে আপনার মোটরসাইকেল কিংবা স্কুটারের অবস্থা কেমন থাকতে হবে। এছাড়াও এর জন্য প্রয়োজন কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র এবং আপনার বাইক চালানোর রেকর্ড। কিছু কিছু বিষয় মাথায় রাখলে আপনি সহজেই উপার্জন করতে পারবেন অনেক টাকা।

তাহলে আসুন জেনে নিই কিরকম বাইক এবং প্রয়োজনীয় নথিপত্র থাকতে হবে। আপনি যদি রাপিডো (Rapido) ক্যাপ্টেন হতে চান তাহলে প্রথমেই আপনার কাছে থাকতে হবে একটি বাইক। তার সাথে অবশ্যই প্রয়োজনীয় একটি স্মার্টফোন এবং 3G, 4G, কিংবা 5G ইন্টারনেট পরিষেবা। এছাড়া মোটরসাইকেল এর বয়স অবশ্যই ২০০৯ কিংবা তারপর হতে হবে। আপনার কাছে অবশ্যই থাকতে হবে বৈধ ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং ইনস্যুরেন্স। সাথে রাখতে হবে দুটি হেলমেট একটি বাইক আরোহীর জন্য এবং অন্যটি যাত্রীর জন্য। আপনার কাছে আপনার প্যান কার্ড এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথিপত্র থাকা চাই।

কত টাকা উপার্জন করতে পারবেন এই সংস্থার মাধ্যমে আসুন বিস্তারিতভাবে জেনে নিই। কোন ব্যক্তি চাইলেই তার মোটরসাইকেল এই সংস্থার কাছে ভাড়া দিতে পারবেন। এমনকি ফেরত দেওয়ার সময় পেট্রোল সমেত তাকে তার বাইক ফেরত দেওয়া হবে। বাইক মালিকদের জন্য দুর্দান্ত সুযোগ, কোনরকম বাড়তি ইনভেস্টমেন্ট ছাড়াই আপনি প্রত্যেক মাসে উপার্জন করতে পারবেন ২৫০০ থেকে ২৫০০০ টাকা। এছাড়াও যেসব বাইক ভাড়া দেওয়া হবে তার মধ্যে বসানো থাকবে জিপিএস ট্র্যাকার। বাইক মালিকরা সহজেই ঘরে বসে তাদের বাইক ট্র্যাক করতে পারবেন। এমনকি উপার্জনের এই টাকা সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে। এই সংস্থা আরো জানিয়েছে যে, ভাড়া দিয়ে আপনি প্রত্যেক দিন ৪০০ থেকে ১২০০ টাকা উপার্জন করতে পারবেন।

আপনি কি জানেন যে কিভাবে যোগ দিতে হবে এই সংস্থায়? না জানলে চট করে পড়ে ফেলুন প্রতিবেদনটি। আপনাকে প্রথমেই Google Play store থেকে Rapido Captain অ্যাপটি ইনস্টল করতে হবে। এরপর আপনাকে ‘Get Started’ অপশনে ক্লিক করার পর হোমস্ক্রিনের ডান দিকে অ্যারো চিহ্নে ক্লিক করতে হবে। এরপর আপনি ভাষা সিলেক্ট করুন। অবশ্যই মোবাইল নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে অ্যাপে। এবার আপনি কোন শহরে বাইক চালাতে চান সেটা সিলেক্ট করতে হবে। তারপর চলে আসুন সার্ভিস অপশনে এবং ঠিক তার পরই নেক্সট অপশনে ট্যাপ করতে হবে। এখানে অ্যারো অপশনে ক্লিক করার পর নিজের প্রোফাইল পিকচার দিতে হবে। তারপর ড্রাইভিং লাইসেন্স, তার মেয়াদ সংক্রান্ত অন্যান্য নথি জমা দিয়ে সাবমিট করতে হবে। এই সংস্থার মাধ্যমে আপনি যদি উপার্জন করতে চান তাহলে আপনার কোন রকম উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। কিন্তু নিজের ড্রাইভিং রেকর্ড অবশ্যই ভালো রাখতে হবে।