বিজ্ঞাপন

স্বস্তির খবর, দেশের ১৩ জন করোনা মুক্ত, ঘোষণা কেন্দ্রের

বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদন : বিশ্বজুড়ে করোনা একের পর এক দেশে থাবা বসাচ্ছে। দিনের পর দিন বাড়ছে সংক্রমণ, দিনের পর দিন বাড়ছে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা। আর এই করোনার সংক্রমণ থেকে ভারতবর্ষ বাদ না গেলেও আমাদের দেশ অনেকটা লাগাম টানতে পেরেছে বলেই মনে করা হচ্ছে। শেষ রিপোর্ট অনুযায়ী ভারতে করোনা সংক্রমনের সংখ্যা হল ১১৪ আর মৃতের সংখ্যা ২। তবে এরই মাঝে স্বস্তির খবর শোনালো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। দেশজুড়ে ১৩ জন ব্যক্তির শরীর থেকে ইতিমধ্যেই করোনা মুক্ত করা সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

দিল্লিতে প্রথম করোনা সংক্রমিত ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। তারপর রাজস্থানে তিনজনের শরীর থেকে করোনা মুক্ত করা সম্ভব হয়েছে। আর এইভাবে দেশজুড়ে ১৩ জনের শরীর থেকে করোনা মুক্ত করা সম্ভব হয়েছে বলে ঘোষণা করল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক। কেন্দ্র সরকারের তরফ থেকে টুইট করে এ কথা তুলে ধরা হয়েছে দেশবাসীদের সামনে।

বিজ্ঞাপন

কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, “রাজস্থানে করোনা সংক্রমিত হয়েছিল এমন ৩ জন ব্যক্তির শরীর থেকে করোনা মুক্ত করা সম্ভব হয়েছে। দেশজুড়ে করোনা সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মোট ১৩ জনের শরীর থেকে করোনা মুক্ত সম্ভব হল।”

ভারতের সবথেকে বেশি করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা হল মহারাষ্ট্রে। মহারাষ্ট্রে সংক্রমিত সংখ্যা ৩২। ভারতে মোট সংক্রমিত ১১৪ জন, এর মধ্যে ১৭ জন বিদেশি। মহারাষ্ট্রের পরে সংক্রমনের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা। যেখানে সংখ্যাটা হলো ২২। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ব্যাপক সচেতনতা ছাড়াও বিমানবন্দরগুলোতে ১২ লাখ ৭৬ হাজার ৪৬ জনকে স্ক্রিনিং করা হয়েছে।