করোনা কেড়ে নিলো বাংলার দ্বিতীয় প্রাণ, মৃতের তালিকায় উত্তরবঙ্গের মহিলা

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : করোনা কেড়ে নিল বাংলার দ্বিতীয় প্রাণ। রবিবার মধ্যরাতে করোনা সংক্রামিত হয়ে মৃত্যু হল উত্তরবঙ্গের ৪৪ বছর বয়সী এক মহিলার। তিনি উত্তরবঙ্গ মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। উত্তরবঙ্গের কালিম্পংয়ের বাসিন্দা ওই মহিলার গত দিন তিনেক আগেই করোনা পজিটিভ আসে। তারপর রবিবার মধ্যরাতে মৃত্যু, খুব অল্প সময়ের মধ্যেই মারা গেলেন তিনি।

মৃত ওই মহিলার বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, ওই মহিলা কোন একটি কাজে কিছুদিন আগে ব্যাঙ্কক গিয়েছিলেন। এরপর মেয়ের চিকিৎসার জন্য চেন্নাই যান। আর সেখান থেকে ফিরেই অসুস্থতা বোধ করতে থাকেন। গত ২৫ শে মার্চ জ্বর কাশি নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। তারপর শুরু হয় শ্বাসকষ্ট। উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ওই মহিলার শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। তারপর সেই নমুনা পাঠানো হয় নাইসেডে। রিপোর্ট আসে ২৮ শে মার্চ। জানা যায় ওই মহিলার কোভিড-১৯ পজিটিভ। তারপর তাকে রেসপিরেটরি সাপোর্টিভ কেয়ারে রাখা হয়। কিন্তু শেষরক্ষা হলো না।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার ফুসফুস যন্ত্রে নানান সমস্যা তৈরি হচ্ছিল। ধীরে ধীরে তা বিকল হওয়ার পথে এগোচ্ছিল। ওই মহিলার মধ্যে অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম দেখা দেওয়ায় তাকে সাপোর্ট দেওয়ার ব্যবস্থা হয়েছিল। তবে ধীরে ধীরে শরীরের অরগ্যানগুলি ফেলিওর হতে শুরু করে। ওই মহিলার মৃত্যুর পর রাজ্যে করনা সংক্রামিত মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২। এর আগে দমদমের এক ব্যক্তির মৃত্যু হয় করোনা সংক্রামিত হয়ে।