মুম্বাই ফেরত বীরভূমের তিনজনের করোনা পজিটিভ

গ্রিন জোন বীরভূমে করোনা ভাইরাসের থাবা। ময়ূরেশ্বর এলাকার এক ক্যান্সার রোগী সহ আরও দুইজনের শরীরে মিললো করোনা।

নিজস্ব প্রতিবেদন : গ্রিন জোন বীরভূমে করোনা ভাইরাসের থাবা। ময়ূরেশ্বর এলাকার এক ক্যান্সার রোগী সহ আরও দুইজনের শরীরে মিললো করোনা। দুই মহিলা সহ ওই তিনজনের করোনা পজিটিভ বলে প্রশাসন সূত্রে খবর। অন্যদিকে দুবরাজপুর এলাকার আরও কয়েকজনের লালরস সংগ্রহ করা হয়েছিল পরীক্ষার জন্য, তবে তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে সূত্র মারফত।

ময়ূরেশ্বর এলাকার বাসিন্দারা দিন কয়েক আগে মুম্বাই থেকে অ্যাম্বুলেন্সে করে বীরভূমের ফেরেন। সংক্রামিত তিনজনের মধ্যে একজন হলেন ক্যান্সার রোগী এবং তার সহযাত্রী হিসেবে আরো দুইজন একই অ্যাম্বুলেন্সে করে ফেরেন বলে সূত্রে জানা গিয়েছে। গত ২৭ তারিখ তাদের লালারস সংগ্রহ করে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই তিনজনের রিপোর্ট যে পজিটিভ তার রিপোর্ট সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকে সকাল থেকেই। তবে প্রশাসনিক ভাবে বিকালে জানানো হয়।

সূত্র মারফত এও জানা গিয়েছে, দুবরাজপুরের সন্দেহজনক কয়েকজনের বাড়ি সিল করে দেওয়া হয়েছে। সেখানে কয়েকজনের লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে গত বুধবার। স্থানীয় এলাকাবাসীর অভিযোগ মুম্বাই থেকে চিকিৎসা করে তারাও বাড়িতে ফিরে আসেন অ্যাম্বুলেন্সে করে। তবে রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে বীরভূমে করোনা সংক্রমণ ধরা পড়ার বীরভূম কি আদৌ আর গ্রিন জোনভুক্ত থাকলো, নাকি অরেঞ্জ জোনভুক্ত হয়ে পড়লো তা নিয়ে উঠছে প্রশ্ন। যদিও এনিয়ে এখনো পর্যন্ত সরকারিভাবে কোনো ঘোষণা হয়নি।