West Bengal: বড় সুখবর দিল রাজ্য! ডিসেম্বরেই ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠাবে ৫০০০ টাকা

5000 rupees are going to credit in account of the residents of West Bengal: এতদিন ধরে রাজ্য (West Bengal) জুড়ে চলছিল উৎসবের মরশুম। কিন্তু উৎসব মিটতেই একি ঘোষণা করলো পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)? জানলে আপনি অবাক না হয়ে পারবেন না। যদি সব ঠিকঠাক থাকে ডিসেম্বর মাসেই বহু মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে কড়কড়ে ৫০০০ টাকা। এমনটাই তথ্য পাওয়া যাচ্ছে।

ভাবছেন হয়তো ভুল তথ্য দেওয়া হচ্ছে। কিন্তু ব্যাপারটা মোটেই সেরকম নয়, একেবারে সঠিক তথ্য দেওয়া হচ্ছে আজকের এই প্রতিবেদনে। উৎসব শেষ হতে মানুষের পকেটের অবস্থা সত্যি বড় শোচনীয়। পকেটে টান পড়বে সেটাই তো স্বাভাবিক। আপনার কাছেও কি টাকা নেই? কুছ পরোয়া নেই রাজ্য সরকার (West Bengal) প্রত্যেকটি মানুষের অ্যাকাউন্টে পাঠিয়ে দেবে ৫০০০ টাকা।

তবে এই প্রসঙ্গে আরেকটি বিষয় বলে রাখা দরকার চেয়ে রাজ্যের (West Bengal) প্রত্যেকটি মানুষের অ্যাকাউন্টে কিন্তু সমান টাকা ঢুকবে না। কারো অ্যাকাউন্টে কম ঢুকবে তো কারো অ্যাকাউন্টে ঢুকবে কিছু টাকা বেশি। জানেন কি কাদের অ্যাকাউন্টে এই টাকা ঢুকবে ডিসেম্বর মাস থেকে? না জানলে চটজলদি দেখে নিন এই প্রতিবেদনটি এবং জানুন সঠিক তথ্য।

‘কৃষক বন্ধু প্রকল্প’ সম্পর্কে আশা করি অনেকেই শুনেছেন। ‘কৃষক বন্ধু’ হল পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক পরিচালিত একটি প্রকল্প এর দ্বারা রাজ্যের (West Bengal) কৃষকরা তাদের জমি অনুযায়ী আর্থিক সহায়তা পায়। যদি আপনি এই প্রকল্পের অধীনে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে একটি বড় সুখবর। যারা এই প্রকল্পের অধীনে সেইসব যোগ্য কৃষকরা প্রতি বছর রবি শস্যের জন্য ৪০০০/- টাকা এবং খরিফ ফসলের জন্য প্রতি বছর ১০,০০০/- টাকা করে পান।

রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের (West Bengal) কৃষকরা প্রতি বছর ১০ হাজার টাকার অনুদান পান। বছরের মাঝামাঝিতে খারিফ শস্য চাষের জন্য তারা টাকা পেয়েছেন। আবার রবি শস্যের জন্য কি তারা একইভাবে আর্থিক অনুদান পাবে? প্রশ্ন একটা থেকেই যাচ্ছে। সূত্র মারফত জানা গেছে যে, কৃষক বন্ধু প্রকল্পে আবেদনকারীদের মধ্যে যাদের অ্যাপ্লিকেশন অ্যাপ্রুভড হয়েছে, তারা এ মাসের মধ্যে আর্থিক অনুদান পেয়ে যাবে।

কিভাবে জানবেন আপনার অ্যাকাউন্টে এই টাকা ঢুকছে কিনা? তাহলে এর জন্য অবশ্যই আপনাকে www.krishakbandhu.net পোর্টালে যেতে হবে। ‘Enrolled Farmers Information’ সেকশনে গিয়ে আপনাকে লগ ইন করতে হবে। আপনার অ্যাপ্লিকেশন এর যাবতীয় তথ্য এখানেই পাবেন। আমাদের রাজ্যে এমন বহু গরিব কৃষক আছেন যাদের কাছে অনেক কৃষিজমি আছে কিন্তু ফসল ফলানোর মতো অর্থ নেই। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই কারণেই কৃষক বন্ধু প্রকল্প চালু করেছে। মুখ্যমন্ত্রী ২০১৯ সালে এই প্রকল্পটি চালু করেছেন। আর এই প্রকল্প চালু করে ব্যাপক সাড়াও পেয়েছে সরকার।