সংকটের মাঝে স্বস্তির খবর, আক্রান্ত বাড়লেও রাজ্যে বাড়ছে সুস্থতার হার

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : বর্তমান দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে। আর এই ভয়ঙ্কর পরিস্থিতির কারণে আমজনতা এখন বাঁচার জন্য রসদ খুঁজছেন। তবে এমন ভয়ঙ্কর পরিস্থিতি আশার আলো দেখাচ্ছে প্রতিনিয়ত হাজার হাজার মানুষের সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা। সঙ্কটের মাঝে স্বস্তির খবর এটাই যে রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়লেও পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যা।

Advertisements

রাজ্য সরকারের তরফ থেকে সোমবার করোনা সংক্রান্ত যে নথি পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১৬ হাজার মানুষ। সংখ্যাটা ১৫ হাজার ৯৯২। তবে এক ধাক্কায় সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১০ হাজারের কাছাকাছি মানুষ। গত ২৪ ঘন্টায় রাজ্যের সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৭৭৫ জন। আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থ হয়ে ওঠার সংখ্যা মোটেই নগন্য নয়।

Advertisements

তবে এসবের পাশাপাশি রাজ্যে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৬৮ জন। আর এই সংখ্যাটার পরেই রাজ্যে মোট মৃতের সংখ্যা পার হলো ১১ হাজার। রাজ্যে বর্তমানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৯। বর্তমানে পশ্চিমবঙ্গে সক্রিয় রোগীর সংখ্যা ৯৪ হাজার ৯৪৯।

Advertisements

[aaroporuntag]
এখনো পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হল ৭ লক্ষ ৬৯ হাজার ৯৪২। রাজ্যে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৬ লক্ষ ৫৩ হাজার ৯৮৪। সুতরাং এই আক্রান্তের সংখ্যা এবং সুস্থ হয়ে ওঠার সংখ্যার পার্থক্য দেখলে বোঝায় যায় সঠিক সময়ে সঠিক চিকিৎসায় যে কেউ করোনাকে জয় করতে পারেন। সুতরাং আতঙ্কিত হয়ে না পড়ে সতর্ক এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা।

Advertisements