Vinesh Phogat: নিয়মের গেঁরোয় পদক মেলেনি, কিন্তু ভিনেশ ফোগাটের মোট সম্পত্তি কত জানেন

Prosun Kanti Das

Published on:

Advertisements

Vinesh Phogat: সম্প্রতি তিনি পরিবর্তন করেছেন তার পথ। কুস্তির ময়দান ছেড়ে তিনি প্রবেশ করেছেন রাজনীতির জটিল ময়দানে। তিনি হরিয়ানার বিধানসভা নির্বাচনের প্রার্থী আছেন সম্প্রতি। প্রার্থী হওয়াতে মনোনয়নপত্র জমা দিতে হয়েছে এবং তাতেই রয়েছে তার মোট সম্পত্তির পরিমাণ। আজকের প্রতিবেদনে জানতে পারবেন মোট কত টাকার মালকিন ভিনেশ ফোগাট?

Advertisements

ভিনেশ ফোগাটের (Vinesh Phogat) সম্পত্তির বিবরণ জানতে পারবেন আজকের প্রতিবেদনে। তারকার জমা দেওয়া মনোনয়নপত্রে দেখা গিয়েছে, তিনটি গাড়ি রয়েছে তাঁর। তিনটি গাড়ির মধ্যে একটি গাড়ির জন্য এখনো পর্যন্ত ঋণ মেটাচ্ছেন ভিনেশ। এর মধ্যে একটি গাড়ি হল তাঁর স্বামী সোমবীর রাঠির। প্রসঙ্গত উল্লেখ্য যে, সংবাদমাধ্যমের দ্বারা যে খবর ছড়িয়েছে তাতে জানা যায় যে অলিম্পিকের পরে ভিনেশ ফোগাটের সম্পত্তি প্রায় সাতগুণ বেড়েছে! আদৌ এই খবর কতটা সত্যি জানেন কি?

Advertisements

এ কথা আমরা সকলেই জানি যে, এবছরের অলিম্পিকের ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছিল ভিনেশের। কিন্তু দেশে ফেরার পর তিনি ‘চ্যাম্পিয়ন’-এর সম্মানই পেয়েছিলেন। এরপর তিনি দেখা করেন ভূপিন্দর সিং হুডার সঙ্গে। এরপর তিনি যোগদান করেছিলেন শম্ভু সীমান্তে কৃষকদের অবস্থানে। পাশাপাশি লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর সঙ্গেও তিনি দেখা করেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সকলেই আন্দাজ করতে পেরেছিল যে ভিনেশ খুব শীঘ্রই হয়তো কংগ্রেসে যোগদান করবেন ও প্রার্থী হবেন। সেটাই সত্যি প্রমাণিত হলো। তিনি অবশেষে বিধানসভার টিকিট পান। বুধবার জুলানা কেন্দ্র থেকে হাত প্রতীক নিয়ে মনোনয়ন জমা দেন ভিনেশ। দেশের মেয়ে ভিনেশ (Vinesh Phogat) নিজের জয়ের ব্যাপারে যথেষ্টই আশাবাদী।

Advertisements

আরো পড়ুন: মনু ভাকের বর্তমানে কত সম্পত্তি মালকিন জানেন? তাক লেগে যাবে শুনলে

ভিনেশের (Vinesh Phogat) সম্পত্তির মোট পরিমাণ কত তা অবশেষে প্রকাশ্যে এসেছে মনোনয়ন জমা দেওয়ার পরেই। সেখান থেকে জানা যায় যে, সব মিলিয়ে ২ কোটি টাকার স্থাবর সম্পত্তি রয়েছে ভিনেশের। এমনকি তার একটি জমি রয়েছে সোনিপতে। তার গ্যারাজে আছে বিলাসবহুল তিনটে গাড়ি। ভলভো এক্সসি ৬০, হুন্ডাই ক্রেটা এবং টয়োটা ইনোভা। গাড়িগুলোর আসলে দাম কত আসুন জেনে নিই?

গাড়িগুলোর মূল্য হলো ৩৫ লক্ষ, ১২ লক্ষ এবং ১৭ লক্ষ টাকা। তিনটি গাড়ির মধ্যে ইনোভা গাড়ি কেনার জন্য ১৩ লক্ষ টাকার ঋণ এখনো চলছে ভিনেশের। এছাড়াও ১৯ লক্ষ টাকার একটি মহীন্দ্রা স্করপিও গাড়ি রয়েছে ভিনেশের স্বামী সোমবীর রাঠির। গত অর্থবর্ষের হিসাব অনুযায়ী মোট ১৩ লক্ষ ৮৫ হাজার আয় করেছেন এই কুস্তিগির। কিন্তু বর্তমানে তাঁর হাতে রয়েছে ১ লক্ষ ৯৫ হাজার টাকা নগদ।

Advertisements