Hero Bike: Hero-র এই বাইক কড়া টক্কর দিতে চলেছে Mercedes-Benz, Land Rover-কে

Prosun Kanti Das

Published on:

Advertisements

Hero Bike: ভারতীয় মার্কেটে টু হুইলারের চাহিদা অনেকটাই বেশি। বিভিন্ন নামিদামি কোম্পানির বাইক থাকলেও হিরোর বাইক গ্রাহকের অনেক বেশি পছন্দের। বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় প্রথমেই আসে এই কোম্পানির বাইক। হিরো বরাবর অত্যাধুনিক প্রযুক্তি এবং একাধিক ফিচারস সম্পন্ন বাইক লঞ্চ করেছে ভারতীয় মার্কেটে। আজকেও আমরা জানতে পারবো হিরোর এমনই একটি বাইক সম্পর্কে।

Advertisements

Hero Karizma XMR-এর (Hero Bike) উপর নির্ভর করেই চলতি বছরের শুরুতে লঞ্চ করা হয়েছিল Hero Centennial। এই কোম্পানির প্রতিষ্ঠাতা ডঃ ব্রিজ মোহন লাল মুঞ্জলের ১০১তম বার্ষিকি উপলক্ষ্যে বাইকের কয়েকটি মাত্র মডেল লঞ্চ করা হয় ভারতীয় মার্কেটে। সবথেকে মজাদার বিষয় হল, এই বাইকটি কেবলমাত্র হিরোর কর্মী, সহযোগী, ব্যবসায়িক অংশীদার ও স্টেকহোল্ডাররাই কিনতে পারবেন এমনটাই সূত্র মারফত জানা যায়।

Advertisements

সংস্থা সিদ্ধান্ত নিয়েছিল যে, অকশন বা দরপত্রের মাধ্যমে Hero Centennial-এর (Hero Bike) বিক্রি করা হবে। কত দাম হতে পারে এই বাইকটির? দাম শুনলে আপনিও আঁতকে উঠবেন। দরপত্রে Hero Centennial-এর মূল্য ৮.৬ কোটি টাকা হাকানো হয়েছে। গোটা দুনিয়া একটি বাইকের এই মূল্য শুনে রীতিমতো অবাক।

Advertisements

আরো পড়ুন: চলে এলো রয়াল এনফিল্ডের বিকল্প, ৯৪২ টাকায় পেয়ে যান দুর্দান্ত বাইক

প্রসঙ্গত উল্লেখ্য যে ভারতীয় মার্কেটে Hero Centennial-এর (Hero Bike) মাত্র ১০০টি মডেল নির্মাণ করা হয়েছে। তবে এর মধ্যে অকশনে ৭৫টির দাম ৮.৬ কোটি টাকা উঠেছে। দরপত্র অনুসারী, এক ব্যক্তি Hero Centennial CE100-এর জন্য ২০.৩০ লক্ষ টাকা দাম দিয়েছেন। সংস্থার অন্যান্য যেকোনো বাইকের তুলনায় এটি হচ্ছে সবথেকে দামি বাইক।

এই প্রসঙ্গে সংস্থা আরো জানিয়েছে যে, Centennial-এর যে বাকি ২৫ টি মডেল রয়েছে তা বিক্রি করা হবে নানারকম কনটেস্টের মাধ্যমে সংস্থার কর্মী ও ক্রেতাদের মধ্যে। এই বাইক সম্পূর্ণভাবে নির্মাণ করা হয়েছে Hero Karizma-এর ইঞ্জিন ও চ্যাসিসের উপর ভিত্তি করে। এই বাইকটিতে দেওয়া হয়েছে অ্যাক্রাপোভিক এগজস্ট এবং কার্বন ফাইবার বডি প্যানেল। পাশাপাশি এতে হাইড্রোফর্মড টিউব হ্যান্ডেলবার, একটি মিল্ড অ্যালুমিনিয়াম সুইংআর্ম, ৪৩ মিমি আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক ও গ্যাস-চার্জড মোনোশক রয়েছে। এই বাড়তি ফিচারস বাইকটিকে ভারতীয় মার্কেটে সব থেকে আকর্ষণীয় এবং দামি বাইক করে তুলেছে।

Advertisements