Best Scooty: দাম মাত্র কয়েক হাজার, নিত্য প্রয়োজনে আপনার সেরা পছন্দ হতে পারে এই স্কুটারগুলি

Prosun Kanti Das

Published on:

Advertisements

Best Scooty: দাম মাত্র কয়েক হাজার, নিত্য প্রয়োজনে আপনার সেরা পছন্দ হতে পারে এই স্কুটিগুলি। গাড়ির বাজারে টু হুইলার গাড়ি হিসেবে বাইকের তুলনায় বাড়ছে স্কুটির (Best Scooty) চাহিদা। কারণ বাইকের তুলোনায় স্কুটির দাম অনেক কম। এ ছাড়া পরিষেবার দিক থেকেও বেশ ভালো। স্কুটি চালানো অনেক সোজা। তাই গ্রাহকদের কাছে স্কুটারের আকর্ষণীয়তা বাইকের তুলনায় বেশি। এমন অনেকগুলি স্কুটি রয়েছে যাদের দাম ১ লক্ষ টাকারও কম। এই স্কুটিগুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো আজকের প্রতিবেদনে।

Advertisements
TVS Jupiter 125

ভারতীয় গাড়ির বাজারে টু হুইলার গাড়ির মধ্যে সবথেকে জনপ্রিয় গাড়ি হল টিভিএস জুপিটার ১২৫ স্কুটিটি (Best Scooty)। এটি একটি ফ্যামিলি স্কুটার হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এই গাড়িতে একটি ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। সাথে রয়েছে একটি বিএস ৬.২ ইঞ্জিন। এই ইঞ্জিনটি ৬৫০০ আরপিএম এ ৮.০ বিএইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। অপরদিকে ৪৫০০ আরপিএম এ ১০.৫ এনএম টর্ক শক্তি উৎপাদন করতে সক্ষম। ইঞ্জিনটিকে একটি অটোমেটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত করা রয়েছে। এই স্কুটারটির দাম মাত্র ৭৯ হাজার ৯৯৯ টাকা।

Advertisements
Suzuki Access 125

গাড়ির বাজারে অন্যতম জনপ্রিয় স্কুটির (Best Scooty) হল সুজুকি অ্যাক্সেস ১২৫। এই গাড়িতে ব্যবহার করা হয়েছে ১২৪ সিসির একটি সিঙ্গেল সিলিন্ডার। এছাড়াও ১২৫ এর একটি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১০ এনএম টর্ক শক্তি উৎপাদন করতে সক্ষম। ডিজাইনের দিক থেকেও গাড়িটি অত্যন্ত জনপ্রিয় গ্রাহকদের কাছে। এর লুক থেকে শুরু করে সুযোগ সুবিধা সবকিছুই বেশ আকর্ষণীয়। দামের দিক থেকেও গাড়িটি বেশ সস্তা। এই গাড়িটির বাজার মূল্য মাত্র ৯০ হাজার ৫০০ টাকা।

Advertisements

আরো পড়ুন: দাম কিংবা ফিচারস সবেতেই অন্যান্য স্কুটারকে টেক্কা দেবে এই চারটি স্কুটার

Honda Activa 125

এই স্কুটিটিতে (Best Scooty) ব্যবহার করা হয়েছে ১২৪ সিসির একটি এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার। গাড়িতে ব্যবহৃত ইঞ্জিনটি ৬২৫০ আরপিএম এ ৮.১ বিএইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। অন্যদিকে ৫০০০ আরপিএম এ ১০.৪ এনএম টর্ক শক্তি উৎপাদন করতে পারে। কম খরচে ভালো পরিষেবা পেতে চাইলে এই গাড়িটি হয়ে উঠতে পারে সেরা পছন্দ। গাড়িটির বাজারদর রাখা হয়েছে মাত্র ৮০ হাজার ২৫৬ টাকা।

Honda Deo 125

এই স্কুটিটি (Best Scooty) ডিজাইনের জন্যই সর্বাধিক জনপ্রিয়তা লাভ করেছে। তবে দামের দিক থেকেও গাড়িটি বেশ সস্তা। এই স্কুটিটির দাম শুরু হচ্ছে মাত্র ৮৩৪০০ টাকা থেকে। বিশেষ এক ধরনের অত্যাধুনিক স্টার্ট এবং স্টপ পরিষেবা যুক্ত করা রয়েছে এই গাড়িতে। যা গাড়িটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে। এই গাড়িতে ব্যবহার করা হয়েছে একটি ১২৩.৯২ সিসির এয়ার কুলড ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। এই ইঞ্জিনটিও ৫০০০ আরএমপিতে ১০.৪ এনএম টর্ক শক্তি উৎপাদন করতে সক্ষম।

Advertisements