TVS Full Name: TVS একটি পরিচিত নাম হলেও এর ফুল ফর্ম অনেকের কাছেই অজানা

Prosun Kanti Das

Updated on:

Advertisements

TVS Full Name: ভারতের মধ্যবিত্ত জনগণের কাছে চার চাকার তুলনায় দুই চাকার চাহিদা অনেকটাই বেশি। আসলে দুই চাকা কেনা তাদের সামর্থের মধ্যে থাকে। ভারতীয় মার্কেটে বিভিন্ন নামিদামি কোম্পানির বাইক থাকলেও টিভিএস হল এমন একটি কোম্পানি যা গ্রাহকদের আকর্ষিত করে বারবার। এর ক্রেতা সংখ্যা নেহাত কম নয়। বর্তমানে এরা অত্যাধুনিক প্রযুক্তির ইলেকট্রিক স্কুটারও বাজারে লঞ্চ করেছে। তবে এই কোম্পানির পুরো নাম অনেকেরই জানা নেই।

Advertisements

TVS কোম্পানির বাইক স্কুটার অনেক মানুষই চালান কিন্তু আজকে জানতে পারবেন এই কোম্পানি সম্পর্কে অবাক করা কিছু তথ্য (TVS Full Name) । টিভিএস হল এমন একটি কোম্পানি যা ভারতীয় মার্কেটে টু হুইলার প্রস্তুতকারক হিসেবে তৃতীয় স্থান অধিকার করেছে। এই কোম্পানিটির প্রস্তুতকারক কে সেই সম্পর্কে অনেকেরই সঠিক কোন ধারনা নেই।

Advertisements

এই বাইক কোম্পানিটির প্রস্তুতকারকের নাম হলো টি ভি সুন্দরম আয়েঙ্গার। তিনি ১৯৭৮ সালে এই কোম্পানিটির প্রতিষ্ঠা করেন। তার নামের শর্ট ফর্ম অনুসারেই এই কোম্পানির নামকরণ করা হয়েছে। থিরুক্কুরুঙ্গি ভেঙ্গারাম সুন্দরম হল তার পুরো নাম (TVS Full Name)। ১৯৮০ সালে লঞ্চ হয়েছিল টিভিএসের প্রথম স্কুটার যার নাম হল TVS 50।

Advertisements

আরো পড়ুন: নিয়মের গেঁরোয় পদক মেলেনি, কিন্তু ভিনেশ ফোগাটের মোট সম্পত্তি কত জানেন

টিভিএস (TVS Full Name)কোম্পানির বাইক কিংবা স্কুটারে আমরা লক্ষ্য করি একটি লাল কালারের ঘোড়ার ছবি। এই লাল ঘোড়াটির পিছনেও লুকিয়ে রয়েছে অন্তর্নিহিত কিছু অর্থ। মানুষের স্বপ্নপূরণ এবং এগিয়ে যাওয়ার জন্যই এই লোগোটিকে বেছে নেওয়া হয়েছে। ভারতীয় কোম্পানি হিসেবে TVS একটি মাইলফলক স্থাপন করেছে। এই কোম্পানিটি মোড ৬০টি দেশে বাইক রপ্তানি করে।

বর্তমানে জ্বালানিচালিত বাইক কিংবা স্কুটার এর পরিবর্তে ইলেকট্রিক বাইক এবং স্কুটারের চাহিদা অনেকাংশ বৃদ্ধি পেয়েছে। এই সংস্থার ইলেকট্রিক স্কুটারের নাম হল টিভিএস আইকিউব। এমনকি টিভিএস কোম্পানির আলাদা রেসিং টীম পর্যন্ত রয়েছে। এই কোম্পানির সবথেকে দামি বাইক হল Apache RR310। এর দাম হল ২ লক্ষ ৭৫ হাজার টাকা। ভারতীয় গ্রাহকদের মধ্যে এই কোম্পানিটির বিভিন্ন বাইকের চাহিদা অনেক বেশি।

Advertisements