Viral Video: উত্তরপ্রদেশে রেল ইঞ্জিন বিকল, নিজেরাই ঠেলে সরালেন রেলকর্মীরা, দেখুন ভাইরাল ভিডিও

Prosun Kanti Das

Published on:

Advertisements

Viral Video: উত্তরপ্রদেশের বিজনৌর শহরে এক নজিরবিহীন ঘটনা ঘটেছে। একটি বিশাল রেল ইঞ্জিন ক্রসিংয়ের মাঝখানে হঠাৎ বিকল হয়ে পড়ায় তৈরি হয় তীব্র যানজট এবং অচলাবস্থা। এমন পরিস্থিতিতে রেলকর্মীরা যা করলেন, তা সত্যিই বিস্ময়কর! ইঞ্জিন সরানোর জন্য কোনো পুলকার না আসায়, তারা নিজেরাই গায়ের জোরে সেই পেল্লায় ইঞ্জিন ঠেলে সরিয়ে ফেলেন। এই দৃশ্য দেখে বিস্মিত নেটিজেনরা মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল (Viral Video) করে দেন।

Advertisements

ঘটনাটি ঘটেছিল সোমবার, ১৬ সেপ্টেম্বর। ভিডিওটি (Viral Video) সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার পরপরই ভাইরাল হয়ে যায়। রেলকর্মীদের ইঞ্জিন ঠেলার সেই দৃশ্য দেখে নেটিজেনরা হতবাক। অনেকেই তাদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন, কেউ আবার রসিকতা করে বলেছেন যে, যেন মনে হচ্ছে বলিউডে কোনো অ্যাকশন সিনেমার দৃশ্যের স্যুটিং হচ্ছে। সোমবার, ১৬ সেপ্টেম্বরের সকালে রেলকর্মীদের এই সাহসিকতার দৃশ্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই শুরু হয় লাইক, শেয়ার এবং কমেন্টের ঢল। ইঞ্জিন বিকল হওয়ার কারণে ক্রসিং বন্ধ হয়ে যায়, ফলে অসংখ্য যানবাহন আটকা পড়ে। ব্যস্ত সময় হওয়ায় এলাকার মানুষের ভোগান্তির সীমা ছাড়িয়ে যায়। বহু মানুষ তখন ভাবছিলেন, কখন এই জটিল পরিস্থিতি থেকে মুক্তি মিলবে।

Advertisements

রেলকর্মীরা ঘটনাস্থলে দ্রুত পৌঁছালেও, কোনো প্রযুক্তিগত সাহায্য না পাওয়ায় তারা কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। দীর্ঘসময় পার হওয়ার পরও ইঞ্জিন সরানোর পুলকার না আসায়, তারা সিদ্ধান্ত নেন নিজেদের চেষ্টাতেই ইঞ্জিনটি সরাতে হবে। অচল ইঞ্জিনের সামনে দাঁড়িয়ে এক মুহূর্তও দেরি না করে রেলকর্মীরা একত্রে “হেঁইয়ো” বলে ইঞ্জিন ঠেলতে শুরু করেন।

Advertisements

আরো পড়ুন: দিল্লিগামী এক্সপ্রেসে উপভোগ করতে পারবেন ঝর্ণার দৃশ্য, তবু তাই নিয়ে কটাক্ষের শিকার দেশের রেলমন্ত্রী

রেলকর্মীদের অক্লান্ত প্রচেষ্টায় এক সময়ে ইঞ্জিনটির চাকা ধীরে ধীরে গড়াতে শুরু করে। সেই দৃশ্য দেখে এলাকাবাসী থেকে শুরু করে নেটিজেনরা মুগ্ধ হয়ে যান। সকলের চোখের সামনে একটি অকল্পনীয় ঘটনা ঘটে যায়। তারা ইঞ্জিনটি ক্রসিং থেকে সরিয়ে নিয়ে যান এবং যান চলাচল স্বাভাবিক করতে সক্ষম হন। ইঞ্জিনটিকে কারশেড পর্যন্ত ঠেলে নিয়ে যাওয়া হয়েছিল কিনা, তা জানা না গেলেও, রেলকর্মীদের প্রচেষ্টা সত্যিই অবিশ্বাস্য।

এই ঘটনার ভিডিও (Viral Video) ছড়িয়ে পড়ার পর নেটিজেনরা প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন রেলকর্মীদের। তাদের পরিশ্রম এবং দায়িত্ববোধের এই নজির সকলকে অবাক করে দিয়েছে। কেউ কেউ বলেছেন, এমন দৃশ্য সিনেমায়ও দেখা যায় না! এই সাহসিকতা এবং একাত্ম প্রচেষ্টার দৃষ্টান্তে রেলকর্মীরা প্রমাণ করে দিলেন যে, সংকট মুহূর্তে মানুষের ইচ্ছাশক্তি দিয়ে অনেক অসম্ভবকে সম্ভব করা যায়।

Advertisements