Vande Bharat Express: ভাড়া সামান্য, এবার আসানসোল থেকে দুর্গাপুর বন্দে ভারতে চড়ে দুর্গাপুজো দেখার সুযোগ

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : হাতে মাত্র আর কয়েকটি দিন তারপরেই শুরু হবে বাঙ্গালীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। দুর্গাপুজোর ঠাকুর দেখা থেকে শুরু করে পুজোর আগে বাজার করা সবকিছুই এবার করা যাবে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে (Vande Bharat Express) চড়ে। দুর্গাপুর থেকে আসানসোল হোক অথবা আসানসোল থেকে দুর্গাপুর, সামান্য দূরত্বের রাস্তাও বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের মত প্রিমিয়াম ট্রেনে চড়ে যাতায়াত করা যাবে।

Advertisements

দুর্গাপুর ও আসানসোলের মধ্যে যাতায়াত করার জন্য একটি নয় দুটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে পড়ে যাতায়াতের সুযোগ পাচ্ছেন পশ্চিম বর্ধমানের বাসিন্দারা। যদিও দুটি বন্দে ভারত এক্সপ্রেসের ক্ষেত্রে ভাড়ায় বেশ কিছুটা তফাৎ রয়েছে। যে দুজোড়া বন্দে ভারতে চড়ে দুর্গাপুর ও আসানসোলের মধ্যে যাতায়াত করা যাবে সেই দুজোড়া ট্রেন হল ২২৩৪৭ ও ২২৩৪৮ এবং ২২৩০৩ ও ২২৩০৪।

Advertisements

২২৩৪৭ ট্রেনটি দুর্গাপুর থেকে ছাড়ে বিকেল ৫:৩০ মিনিটে এবং আসানসোল পৌছায় বিকেল ৫:৫৩ মিনিটে। অন্যদিকে ২২৩৪৮ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি আসানসোল থেকে ছাড়ে দুপুর ১২:১৮ মিনিটে এবং দুর্গাপুর পৌঁছায় দুপুর ১২:৩৯ মিনিটে। এই ট্রেন জোড়া হাওড়া ও পাটনার মধ্যে যাতায়াত করে থাকে।

Advertisements

আরও পড়ুন : Vande Metro New Name: নতুন নাম পেল বন্দে মেট্রো, চড়তে ভাড়া মাত্র ৩০ টাকা

অন্যদিকে ২২৩০৩ ও ২২৩০৪ হাওড়া ও গয়ার মধ্যে যাতায়াত করা বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটির ২২৩০৩ ট্রেনটি দুর্গাপুর থেকে ছাড়ার সময় হল সকাল ৮:৩০ মিনিটে এবং আসানসোল পৌঁছানোর সময় হল সকাল ৮:৫৩ মিনিট। অন্যদিকে ২২৩০৪ ট্রেনটির আসানসোল থেকে ছাড়ার সময় হল সন্ধ্যা ৬:৫০ মিনিট এবং দুর্গাপুর পৌঁছানোর সময় হলো সন্ধ্যা ৭ঃ১১ মিনিট।

২২৩৪৭ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটিতে দুর্গাপুর থেকে আসানসোল যাওয়ার জন্য সিসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৪৩০ টাকা, ইসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৭৯৫ টাকা। ২২৩৪৮ ট্রেনটিতে আসানসোল থেকে দুর্গাপুর আসার খরচ পড়বে সিসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৩৮০ টাকা, ইসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৭০৫ টাকা। অন্যদিকে ২২৩০৩ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটিতে দুর্গাপুর থেকে আসানসোল যাওয়ার জন্য সিসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৩৮০ টাকা, ইসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৭০৫ টাকা। ২২৩০৪ ট্রেনটিতে আসানসোল থেকে দুর্গাপুর আসার খরচ পড়বে সিসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৩৮০ টাকা, ইসি ভাড়া পড়বে যাত্রীপিছু ৭০৫ টাকা।

Advertisements