Anubrata Mondal: দু’বছর পর ঘরে ফিরে অনুব্রত মণ্ডল বললেন ‘ভালো আছি’

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : কথায় আছে নিজগৃহ স্বর্গের সমান। এর থেকে ভালো আর কোন জায়গা হতে পারে না। তবে গরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) নিজ গৃহকে ছেড়ে দু’বছরের বেশি সময় কাটাতে হয়েছে গারদে গারদে। সবচেয়ে বড় যন্ত্রণা হলো ১৮ মাসের বেশি সময় তিহারে কাটানো। তবে এরপরেও মঙ্গলবার ঠিক সকাল ৯:০৫ নাগাদ বাড়ি ফিরে সাংবাদিকদের প্রশ্নে জানালেন ‘ভালো আছি’।

Advertisements

সোমবার রাত ৯:২১ মিনিটে তিহার জেল থেকে তিন নম্বর গেট দিয়ে বেরোনোর পরই রাতেই বাংলার উদ্দেশ্যে রওনা দিচ্ছেন সেই খবর ছড়িয়ে পড়ে। মঙ্গলবার সকালেই তিনি বীরভূমে আসছেন এই খবর জানতে পেরে সকাল থেকে তার বাড়ির সামনে তৃণমূল নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ উৎসাহী মানুষদের ভিড় জানতে শুরু হয়। পাশাপাশি চলে আবির খেলা থেকে শুরু করে অনুব্রতর ছবি, ফুলের মালা নিয়ে অনুরাগীদের আগমন।

Advertisements

এসবের মধ্যেই অনুব্রত মণ্ডলের গাড়ি এসে পৌঁছায় বাড়ির সামনে। কিন্তু পরিস্থিতি এমন যে সেই গাড়ি বাড়ির কাছে যাওয়ার মতো পরিস্থিতি ছিল না। ধীরে ধীরে ভিড় ঠেলে গাড়ি পৌঁছে যায় একেবারে বাড়ির কাছে। তবে এর পরেও গাড়ি থেকে নামার মতো উপক্রম ছিল না। পুলিশ থেকে শুরু করে দেহরক্ষী, কর্মী সমর্থকরা এমন ভিড়ের মাঝেই অনুব্রত মণ্ডলকে সামলে নিজের বাড়িতে ঢোকান। এদিকে তখন চলছে পুষ্প বৃষ্টি। আর তখনই তাকে সাংবাদিকদের মুখোমুখি হতে দেখা যায় মাত্র কয়েক সেকেন্ডের জন্য।

Advertisements

আরও পড়ুন : Anubrata Mondal: ভারিক্কি আর নেই, এবারের অনুব্রত যেন নতুন তরতাজা যুবক

সাংবাদিকরা অনুব্রত মণ্ডলকে কেমন আছেন প্রশ্ন করলে তিনি সরাসরি উত্তর দেন ‘ভালো আছি’। এরপরেই প্রশ্ন করা হয় আজ কি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন? যে প্রশ্ন শেষ হওয়ার আগেই অনুব্রত মণ্ডল বলে ওঠেন, ‘আজ মমতা ব্যানার্জি আসছে’। এমন কথা বলার পরই তিনি সকলকে শারদীয়ার শুভেচ্ছা জানান। এরপরেই তিনি নিজের ঘরে ঢুকে সেই পুরাতন চেয়ারে বসেন। সকাল থেকে এত মানুষ যে তার জন্য অপেক্ষা করছেন, তাদেরও তিনি সেদিন হতাশ করেননি। এরই মাঝে তাকে একবার সবাইকে উদ্দেশ্য করে হাত নাড়াতে দেখা যায়।

গত ২০ সেপ্টেম্বর অনুব্রত মণ্ডল জামিন পাওয়ার পরই ঠিক হয়ে গিয়েছিল দুর্গাপুজোর আগেই তিনি বাড়ি ফিরবেন। এরপর থেকে জল্পনা চলছিল কেমন ভাবে তাকে তৃণমূল বরণ করবে। যদিও অনুব্রত মণ্ডলের জেলায় প্রত্যাবর্তন এবং যেভাবে তাকে নিয়ে গোটা জেলার পাশাপাশি রাজ্য সরগরম হয়েছে তাকে কটাক্ষ করে কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি মিল্টন রশিদ জানিয়েছেন, ‘যেন তীর্থক্ষেত্র থেকে ফিরলেন’।

Advertisements