Revolt RV400: রিভল্ট আরভি ৪০০ এর এআই যুক্ত আকর্ষণীয় ফিচারস, সমস্যায় ফেলে দিচ্ছে অন্যান্য সংস্থাকে

Prosun Kanti Das

Published on:

Advertisements

Revolt RV400: রিভল্ট আরভি ৪০০ এর এআই যুক্ত আকর্ষণীয় ফিচারস, সমস্যায় ফেলে দিচ্ছে অন্যান্য সংস্থাকে। বর্তমানে গাড়ির বাজারে ইলেকট্রিক বাইকের চাহিদা প্রতিনিয়ত বেড়েই চলেছে। ইলেকট্রিক বাইক প্রস্তুতকারী অন্যতম জনপ্রিয় সংস্থা রিভল্ট। তাদের আরভি ৪০০ (Revolt RV400) মডেলটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ভারতীয় গাড়ির বাজারে। এই গাড়ির ফিচার্স থেকে শুরু করে লুকস, ডিজাইন সবকিছু এতটাই আকর্ষণীয় যে অন্যান্য সংস্থার গাড়িগুলি রীতিমতো সমস্যায় পড়ে যাচ্ছে। এই গাড়ির জনপ্রিয়তা ও চাহিদা ঝড়ের গতিতে বেড়ে চলেছে।

Advertisements

দুই চাকার গাড়ির বাজারে এতটা জনপ্রিয়তা পাওয়ার একটি বিশেষ কারণ রয়েছে। রিভল্ট আরভি ৪০০ (Revolt RV400) মডেলটি ভারতের প্রথম এআই যুক্ত ইলেকট্রিক বাইক। এটি খুব ভালো একটি ব্যালেন্স বাইক। যে কারণে নতুন চালকদেরও এই গাড়িটি চালাতে কোন অসুবিধা হয় না। আর সেই কারণেই এই গাড়িটির জনপ্রিয়তা সবার কাছেই বেশি। নতুন চালক হোক অথবা অনেক দিনের অভিজ্ঞতা যুক্ত ব্যক্তিরা সবাই এই গাড়ির জন্য প্রায় পাগোল। চলুন জেনে নেওয়া যাক এই গাড়িতে কি কি ফিচারস রয়েছে।

Advertisements

রিভল্ট আরভি ৪০০ (Revolt RV400) মডেলটির মাসকুলার ডিজাইন, স্টাইলিশ লুকস, গাড়িটিকে গ্রাহকদের কাছে আরো অনেক বেশি আকর্ষণীয় করে তুলছে। বাহ্যিক গঠনের দিক থেকে অন্যান্য গাড়ির তুলনায় এই গাড়ির মডেলটি অনেক বেশি আকর্ষণীয়। এছাড়া ফোরজি কানেক্টিভিটি, মোবাইল অ্যাপ কন্ট্রোল, জিপিএস ট্র্যাকার ফেসিলিটি, এলইডি লাইটিং, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার এই সমস্ত সুযোগ-সুবিধা তো থাকবেই। রেঞ্জের দিক থেকেও গাড়িটি ব্যাপক মাইলেজ দিচ্ছে। গাড়িটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে মাত্র ৪.৫ ঘন্টা। একবার ফুল চার্জ করলে ৮০ কিলোমিটার পথ অতিক্রম করা যায় এই গাড়িতে। গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিলোমিটার প্রতি ঘন্টা।

Advertisements

আরো পড়ুন: কম খরচে ভালো গাড়ির খোঁজ করছেন, তাহলে বেছে নিতে পারেন এই গাড়িগুলিকে

রিভল্ট আরভি ৪০০ (Revolt RV400) গাড়িটিতে একটি ৩ কেডাবলু মিড ড্রাইভ মটর লাগানো হয়েছে। ব্যাটারী হিসেবে যুক্ত রয়েছে ৩.২৪ কেডব্লিউএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। গাড়িতে ইকো, নরমাল এবং স্পোর্টস এই তিনটি মোড যুক্ত করা হয়েছে। এই ইলেকট্রিক বাইকটির দামও কিন্তু কম। ভারতের প্রথম এআই যুক্ত ইলেকট্রিক বাইক হিসেবে এই গাড়িটি আত্মপ্রকাশ করেছে। সেই তুলনায় গাড়িটির দাম একেবারেই সাধ্যের মধ্যে। এই গাড়িটির বাজার দর রয়েছে ১ লক্ষ ২৭ হাজার ৯৬০ টাকা। বর্তমানে সর্বাধিক জনপ্রিয় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফিচার্স যুক্ত গাড়ি হিসেবে এই দাম কিছুই নয়। এমনটাই মত বিশেষজ্ঞদের।

সরকারের পক্ষ থেকেও গাড়িটিকে বিক্রির সহায়ক বলে মনে করা হচ্ছে। কারণ গাড়িটি পরিবেশবান্ধব। এই গাড়ি থেকে কোন প্রকার শব্দ দূষণ বা বায়ু দূষণের সম্ভাবনা নেই। গাড়িটি চালানোর সময় আপনি কোন শব্দ পাবেন না। একেবারে শব্দহীন ভ্রমণ অভিজ্ঞতা পেতে পারেন এই গাড়ি থেকে এছাড়া এই গাড়ি থেকে কোন দূষিত পদার্থ নির্গমন হয় না। যার ফলে পরিবেশে বায়ু দূষণেরও কোনো সম্ভাবনা নেই। আপনি যদি কম দামে, আধুনিক ফিচারসহ, ইকো ফ্রেন্ডলি এবং স্টাইলিশ ইলেকট্রিক বাইকের খোঁজে থেকে থাকেন তাহলে রিভল্টের আরভি ৪০০ (Revolt RV400) মডেলটি আপনার জন্য একেবারেই উপযুক্ত।

Advertisements