New Electric Bikes: মাত্র ৭৫ হাজার টাকায় পেয়ে যাবেন এই ইলেকট্রিক বাইক, ভুলে যান পেট্রোল ভরার টেনশন

Prosun Kanti Das

Published on:

Advertisements

New Electric Bikes: পেট্রোল ভরার টেনশন থেকে এবার একেবারে মুক্তি পেয়ে যাবেন। সম্প্রতি ভারতীয় মার্কেটে লঞ্চ হয়েছে একাধিক কোম্পানির বৈদ্যুতিক বাইক। ইলেকট্রিক বাইকের চাহিদা বৃদ্ধি পাওয়ার মূল কারণ বাড়তি জ্বালানির মূল্য এবং পরিবেশ দূষণ। তবে সাধারণ মধ্যবিত্তের জন্য একেবারে কম দামে মার্কেটে লঞ্চ হয়েছে একাধিক বৈদ্যুতিক বাইক। ভারতে যেহেতু ইলেকট্রিক স্কুটার ও বাইকের বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়ছে তাই রোজই নিত্যনতুন ই-বাইক লঞ্চ করছে একাধিক সংস্থা।

Advertisements

Ola, Revolt Motors এবং Oben Rohr-এর মতো (New Electric Bikes) বৈদ্যুতিক গাড়ি নির্মাতারা একটি চমৎকার ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে ভারতের বাজারে। কম রেঞ্জের মধ্যে এত দুর্দান্ত ভালো বাইক সত্যিই কল্পনা করা যায় না। রোজকার জ্বালানির খরচ থেকে একেবারেই মুক্ত হয়ে যাবেন। এই প্রতিবেদনটির মাধ্যমে আপনারা জানতে পারবেন বাজারে থাকা সেরা সাশ্রয়ী মূল্যের ইলেকট্রিক বাইকগুলো সম্পর্কে।

Advertisements
Ola Roadster

ওলা রোডস্টার (New Electric Bikes) আপনারা পেয়ে যাবেন মোট তিনটি ভেরিয়েন্টে। বাইকটিতে পেয়ে যাবেন 2.5 kWh, 3.5 kWh এবং 4.5 kWh ব্যাটারি প্ল্যাক। বাইকের দাম যথাক্রমে ৭৪,৯৯৯ টাকা, ৮৪,৯৯৯ টাকা এবং ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। ওলা রোডস্টার বাইকের সর্বোচ্চ গতি হলো ঘণ্টায় ১২৪ কিলোমিটার। ফিচারস হিসাবে পাবেন ৪.৩ ইঞ্চি এলসিডি সেগমেন্ট ডিসপ্লে, ওলা ম্যাপ নেভিগেশন (টার্ন-বাই-টার্ন), ক্রুজ কন্ট্রোল, ওটিএ আপডেট, মোটরসাইকেল ডিজিটাল কী আনলক ইত্যাদি।

Advertisements

আরো পড়ুন: বাইকে সেলফ স্টার্ট করলে কেমন থাকে ইঞ্জিন, জানুন বিস্তারিত আজকের প্রতিবেদনে

Revolt RV1

এই কোম্পানির বৈদ্যুতিক বাইকটি (New Electric Bikes) সম্প্রতি ভারতীয় মার্কেটে লঞ্চ করা হয়েছে। Revolt RV1 ইলেকট্রিক বাইক পাওয়া যাবে একাধিক ভেরিয়েন্টে। বাইকটির দাম যথাক্রমে ৮৪,৯৯০ টাকা থেকে ৯৯,৯৯০ টাকা (এক্স-শোরুম)। নতুন লঞ্চ হওয়া এই ইভি বাইকে পেয়ে যাবেন ৬ ইঞ্চি ডিজিটাল এলসিডি ডিসপ্লে। Revolt RV1 ভেরিয়েন্টে 2.2 kWh ব্যাটারি প্যাকের বিকল্প রয়েছে। সম্পূর্ণ চার্জে এটি ১০০ কিলোমিটার রেঞ্জ দেবে । যেখানে Revolt RV1 প্লাস ভেরিয়েন্টে একটি 3.24 kWh ব্যাটারি রয়েছে, এটি সম্পূর্ণ চার্জ হলে ১৬০ কিলোমিটার রেঞ্জ দেয়।

Oben Rorr

Oben Rorr হল ভারতীয় মার্কেটে লঞ্চ হওয়া একটি অন্যতম জনপ্রিয় বাইক। এর দাম হল ১,২৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। এই বাইকে 4.4 kWh ব্যাটারি প্যাক রয়েছে। সম্পূর্ণ চার্জে ১৮৭ কিলোমিটার রেঞ্জ দেবে। মাত্র তিন সেকেন্ডে গতি 100 kmph এবং এটি মাত্র 3 সেকেন্ডে 0-40 kmph পর্যন্ত স্পিড তুলতে সক্ষম। বাড়তি ফিচার হিসাবে আপনারা পেয়ে যাবেন এলইডি লাইটিং সিস্টেম, স্মার্টফোন কানেকটিভিটি সহ সম্পূর্ণ অত্যাধুনিক ফিচার্স।

Advertisements