New Shoaib Akhtar: এ যেন অবিকল শোয়েব আখতার, নস্টালজিয়ায় ভাসলো ২২ গজ

Prosun Kanti Das

Published on:

Advertisements

New Shoaib Akhtar: এ যেন অবিকল শোয়েব আক্তার, নস্টালজিয়ায় ভাসলো ২২ গজ। শোয়েব আখতার (New Shoaib Akhtar) পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য। একসময় ২২ গজে নিজের পারফরম্যান্স দিয়ে মন কেড়েছিলেন দর্শকদের। সারা বিশ্ব জুড়ে জয়জয়কার হতো তার। বিশেষ কিছু কারণে তাকে খেলা ছাড়তে হয়। স্বাভাবিকভাবেই মন ভেঙে যায় সমর্থকদের। কিন্তু আবারো যেন সেই একই ছবি দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। শোয়েব আক্তারের স্মৃতি ফিরিয়ে আনছে নতুন মুখ ইমরান মহম্মদ।

Advertisements

লুকস শুরু করে পারফরম্যান্স সবকিছুই অবিকল যেন শোয়েব আখতারের (New Shoaib Akhtar) মতনই। ঠিক তার মতনই কাঁধ অব্দি সোজা লম্বা চুল রয়েছে ইমরানেরও। সোয়েবের মতনই পারফরম্যান্স। ডেলিভারি থেকে রানআপ সবকিছু একেবারে হুবহু সোয়েব আক্তারের মতন। এই মুহূর্তে ওমান ডি টেন প্রতিযোগিতা চলছে। সেই প্রতিযোগিতাতেই সম্প্রতি একটি খেলায় মুখোমুখি অংশ নিয়েছিল আইএএস ইনভিজিবল বনাম ইনশাল্লাহ শাহাব জয়েন্টস। এই খেলারই একটা ভিডিও ক্লিপ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ইমরান মহম্মদ নামের ওই খেলোয়াড়ের চোখ ধাঁধানো পারফরম্যান্স।

Advertisements

আইএএস ইনভিজিবলসেল হয়ে খেলছে ইমরান মহম্মদ। এখনো পর্যন্ত ১৪ টি ম্যাচে ২১ টি উইকেট নিয়েছে সে। বর্তমানে তিনি মাসকটের বাসিন্দা। কিন্তু তারও জন্মভূমি কিন্তু পাকিস্তানই। তিনি জন্মেছেন পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার ডেরা ইসমাইল খান জেলায়। পেশায় তিনি একজন মেকানিক। সিসিটিভি ইনস্টলেশনের কাজ করেন তিনি। আর ২২ গজে তার মতন পেসার খুব কমই আছে। তাই ২২ গজে তাকে মেকানিক পেসার নামে চিহ্নিত করা হয়েছে।

Advertisements

আরো পড়ুন: বিষধর কোবরার গায়ে হাত বুলিয়ে আদর করছে এক যুবক, মুহূর্তে ভাইরাল সেই ভিডিও

শোয়েব আখতার (New Shoaib Akhtar) পাকিস্তানের অন্যতম জনপ্রিয় বোলার ছিলেন। তিনি কম সময়ের জন্য খেলাধুলার সাথে জড়িত ছিলেন। কিন্তু যেটুকু সময় ছিলেন ২২ গজে রাজত্ব করে গেছেন। অনেক নামি দামি ব্যাটসম্যানরাও তার কাছে কাবু হতে বাধ্য হয়েছে। কিন্তু ভাগ্য সাথ দেয়নি। ১৯৯৭ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের সাথে জড়িত ছিলেন তিনি। মাত্র ১৫ বছরের জন্য খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। এরপর একাধিক চোট এবং আঘাতে জর্জরিত হয়ে খেলা থেকে সরে দাঁড়াতে হয় তাকে। স্বাভাবিকভাবে তার ভক্তদের মন একেবারেই ভেঙে গেছিল। এমন একজন পেসার আর কখনো ফিরে আসবে কিনা তা নিয়ে সংশয় ছিল ভক্তদের মনে।

এখনো পর্যন্ত ক্রিকেটের ইতিহাসের শোয়েব আখতার (Shoaib Akhtar) একমাত্র পেশার যিনি ১০০ মাইল প্রতি ঘন্টা বেগে বল করতেন। ভারতীয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকার এবং পাকিস্তানের পেসার শোয়েব আখতারের মুখোমুখি লড়াই দেখার জন্য অপেক্ষা করত গোটা বিশ্ব। মাত্র ১৫ বছরের খেলোয়াড় জীবনে ১২৮ টি টেস্ট ম্যাচ উইকেট এবং ওডিআই ম্যাচে ২৪৭ টি উইকেট নিয়েছিলেন তিনি। তবে সম্প্রতি আবারো যেন সেই একই ঝড় দেখা যাচ্ছে ২২ গজে। একেবারে একই কায়দায় খেলছে ইমরান মহম্মদ। এই নিয়ে শুরু হয়েছে আলোচনা। তাহলে কি খুব শীঘ্রই আরো একজন শোয়েব আখতার পেতে চলেছে ২২ গজ?

Advertisements