Sea Beaches: পুজোর ছুটিতে সমুদ্রে যাবেন ভাবছেন, রইল সেরা কয়েকটি সমুদ্র সৈকতের খোঁজ

Prosun Kanti Das

Published on:

Advertisements

Sea Beaches: পুজোর ছুটিতে সমুদ্রে যাবেন ভাবছেন, রইল সেরা কয়েকটি সমুদ্র সৈকতের খোঁজ। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। সামনেই অনুষ্ঠিত হতে চলেছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। এই সময়টায় বেশ কিছুদিনের ছুটি পাওয়া যায়। তাই ভ্রমন প্রিয় পর্যটকরা তো বটেই, এই ছুটিটা নষ্ট করতে চান না বেশিরভাগ মানুষই। যারা সারা বছর ছুটির অভাবে ঘুরতে যেতে পারেন না তারাও এই সময়টা একটু ঘুরে আসেন এদিক ওদিক থেকে। যারা পাহাড় বা জঙ্গলের তুলনায় সমুদ্রে যেতে বেশি পছন্দ করেন, তাদের জন্যই আজকের প্রতিবেদনটি। আজকের প্রতিবেদনে কয়েকটি সেরা সমুদ্র সৈকতের (Sea Beaches) খোঁজ দেওয়া হল।

Advertisements
১. বাটার ফ্লাই বিচ

প্রথমেই শুরু করা যাক বাটার ফ্লাই সমুদ্র সৈকতটি (Sea Beaches) দিয়ে। এটি গোয়াতে অবস্থিত। গোয়া এমনিতেও ছুটি কাটানোর জন্য পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। দক্ষিণ গোয়ার অন্তর্গত বাটারফ্লাই বিচটিকে সেখানকার গুপ্তধন হিসেবে চিহ্নিত করা হয়। সমুদ্রের মাঝে অবস্থিত এই সৈকতে (Sea Beaches) যেতে চাইলে নৌকাই একমাত্র ভরসা।

Advertisements
২. রাধানগর সৈকত

এই সমুদ্র সৈকতটি অবস্থিত আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। হ্যাভলক দ্বীপের এই সৈকতটি ছবির মতই সুন্দর। যারা নিরিবিলিতে সময় কাটাতে চাইছেন, তাদের জন্য এই জায়গাটা এক্কেবারে উপযুক্ত। তবে ভ্রমণের খরচটা একটু বেশি।

Advertisements
৩. মেরিনা বিচ

এই সমুদ্র সৈকতটি (Sea Beaches) হয়তো অনেকেরই চেনা। এই বিচটি অবস্থিত তামিলনাড়ুতে। তামিলনাড়ুর মেরিনা বিচ বিশ্বের দ্বিতীয় দীর্ঘতম সমুদ্র সৈকত হিসেবে পরিচিত। শুধু তাই নয়, এর চোখ ধাঁধানো প্রাকৃতিক সৌন্দর্য পর্যটকদের মন জয় করতে সক্ষম।

আরো পড়ুন: কম খরচে গোয়ার বিচের আনন্দ বাংলায়! যেতে হবে হাতের কাছে থাকা এই সি-বিচে

৪. গহিরমাথা সমুদ্র সৈকত

এই সমুদ্র সৈকতটি (Sea Beaches) অবস্থিত উড়িষ্যায়। সেখানকার অত্যন্ত জনপ্রিয় জাতীয় উদ্যান ‘ভিতরকণিকা’র খুব কাছেই অবস্থিত এই সমুদ্র সৈকতটি। অপরূপ সৌন্দর্যে ভরপুর এই সৈকতে দেখা মিলতে পারে কচ্ছপের দলের। তবে এই ভ্রমণ স্থলটির খোঁজ এখনো অনেকেই জানে না। তাই ভিড়ও অনেক কম। নিরিবিলিতে সময় কাটাতে চাইলে এই সমুদ্র সৈকতটিকেও বেছে নিতে পারেন।

এছাড়াও ঘুরতে যাবার জন্য বেছে নিতে পারেন বেনৌলিম সমুদ্র সৈকত অথবা গোকর্ণের কুদলে সৈকতটি। বেনৌলিম পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। তাই যদি ভিড়ভাট্টায় অসুবিধা না থাকে তাহলে এই বিচে যেতে পারেন। আর যদি নিরিবিলিতে সময় কাটাতে চান তাহলে কর্নাটকের গোকর্ণে কুদলে সমুদ্র সৈকতটিকে (Sea Beaches) বেছে নিতে পারেন। তাহলে আর দেরি না করে ঝটপট বেছে নিন আপনার পছন্দের সমুদ্র সৈকতটি। আর ব্যাগ গুছিয়ে রওনা দিন ভ্রমণের উদ্দেশ্যে।

Advertisements