Mango Green Tea: চায়ের কাপে আমের স্বাদ, আলিপুরদুয়ারের ম্যাঙ্গো টি নিয়ে এলো অভিনব চমক

Prosun Kanti Das

Published on:

Advertisements

Mango Green Tea: চা প্রেমীদের জন্য দারুণ এক সুখবর! আলিপুরদুয়ারের মাঝেরডাবরি চা বাগান থেকে এবার বাজারে আসছে এক অভিনব চা—ম্যাঙ্গো গ্রিন টি (Mango Green Tea)। চা পান করলেই মিলবে পাকা আমের সুগন্ধি, যা আপনার প্রতিটি চুমুকে এনে দেবে এক অসাধারণ অভিজ্ঞতা। চিরাচরিত চায়ের স্বাদের সঙ্গে মিষ্টি আমের মেলবন্ধন এই চা-কে করে তুলেছে সম্পূর্ণ আলাদা। তাই, এবার চায়ের কাপেই পেতে চলেছেন আমের রাজত্ব।

Advertisements

উত্তরবঙ্গের নাম মনে আসতেই মাথায় আসে দার্জিলিংয়ের বিখ্যাত চা আর মালদার সুস্বাদু আম। তবে এদের মধ্যে বহু দূরত্ব থাকলেও মাঝেরডাবরি চা বাগান সেই দূরত্ব ঘুচিয়ে দিল। চা আর আমকে একসঙ্গে মিশিয়ে তাঁরা তৈরি করলেন ম্যাঙ্গো গ্রিন টি (Mango Green Tea), যা এবার থেকেই চা প্রেমীদের মন জয় করতে চলেছে। এই চা পান করার সঙ্গে সঙ্গেই আপনার মন ভরে উঠবে আমের মোহময় সুগন্ধে। চায়ের চুমুকে মিলবে আমের স্বাদ, যা সকালে বা বিকেলের আড্ডায় এনে দেবে নতুন মাত্রা।

Advertisements

এই বিশেষ চা তৈরিতে বাগান কর্তৃপক্ষ উন্নতমানের আম ব্যবহার করেছেন, যা শুধু সুগন্ধ নয়, স্বাস্থ্যগুণেও সমৃদ্ধ। ম্যাঙ্গো গ্রিন টি-তে রয়েছে ভিটামিন এ এবং ভিটামিন সি, যা শরীরকে সতেজ রাখবে এবং আপনাকে করবে আরও প্রাণবন্ত। ছয় মাস ধরে কঠোর গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষার পর, অবশেষে এই অভিনব চা বাজারে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই চা প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই নতুন চায়ের স্বাদ নেওয়ার জন্য।

Advertisements

আরো পড়ুন: দার্জিলিং, আসামের পর এবার চা চাষ হবে বীরভূমে, খুলতে চলেছে মোটা রোজগারের নতুন পথ

ম্যাঙ্গো টি-এর (Mango Green Tea) দামও বেশ চমকপ্রদ! প্রতি কেজি ৫,৫০০ টাকা দরে বিক্রি হবে এই চা। শুধু ভারতেই নয়, এই বিশেষ চা বিদেশেও রপ্তানি করা হবে। চা খেলে শরীর যেমন চনমনে হবে, তেমনই আমের মিষ্টি স্বাদ আপনার মনকে করবে উৎফুল্ল। উৎসবের মরসুমে, বিশেষত পুজোর আগে, এই চা বাজারে চলে আসবে। তাই বাড়িতে অতিথি এলে এবার পরিবেশন করুন এই সুগন্ধি ম্যাঙ্গো টি—অতিথিরা মুগ্ধ হয়ে প্রশংসায় ভরিয়ে দেবেন।

মাঝেরডাবরি চা বাগান আগেও বিভিন্ন ধরনের চা তৈরি করেছে, যেমন জেসমিন টি, ব্লু টি, রোজ টি, মুনলাইট টি ইত্যাদি। কিন্তু ম্যাঙ্গো গ্রিন টি নিয়ে চায়ের দুনিয়ায় আসছে এক নতুন বিপ্লব। এই বিশেষ চা একদিকে যেমন চায়ের স্বাদে বৈচিত্র্য আনবে, তেমনি আমপ্রেমীদের জন্যও হয়ে উঠবে এক অমোঘ আকর্ষণ। এবার চায়ের কাপেই আমের স্বাদ—নিশ্চিতভাবে এটি হবে চা প্রেমীদের জন্য এক দুর্দান্ত অভিজ্ঞতা!

Advertisements