Narendra Modi: নতুন মেট্রো রুট থেকে বিমানবন্দর, ১১ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন নরেন্দ্র মোদি

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : দেশকে উন্নতির শিখরে পৌঁছানোর জন্য কেন্দ্র সরকার প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে নানান উন্নয়নমূলক কাজ করে চলেছে। ঠিক সেইরকমই রবিবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির (Narendra Modi) হাত দিয়ে ১১ হাজার কোটি টাকার উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস হতে চলেছে। যে সকল প্রকল্পের মধ্যে রয়েছে নতুন মেট্রো রুট থেকে শুরু করে বিমানবন্দর।

Advertisements

রবিবার দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সকল প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন। হাজার হাজার কোটি টাকার এই সকল প্রকল্প পেতে চলেছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে আর কয়েক মাস পরেই রয়েছে বিধানসভা নির্বাচন। বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে কেন্দ্র সরকার একের পর এক প্রকল্প উপহার হিসাবে দিতে চলেছে।

Advertisements

এদিন যে সকল প্রকল্পের উদ্বোধন করা হবে সেই সকল প্রকল্পের মধ্যে রয়েছে পুনে মেট্রো স্টেশন। জেলা আদালত থেকে সোয়ারগেট পর্যন্ত মেট্রো রেলের ভূগর্ভস্থ অংশ তৈরি করতে খরচ হয়েছে ১৮১০ কোটি টাকা। অন্যদিকে সোয়ারগেট থেকে কাটরাজ পর্যন্ত মেট্রো প্রকল্প সম্প্রসারণের প্রকল্প শিলান্যাস করা হবে। এই প্রকল্পের জন্য খরচ হবে ২৯৫৫ কোটি টাকা। এই প্রকল্পের আওতায় থাকবে তিনটি স্টেশন আর সেই তিনটি স্টেশন হলো মার্কেট ইয়ার্ড পদ্মাবতী ও কাটরাজ।

Advertisements

আরও পড়ুন : Popularity of Narendra Modi: মোদির ক্ষেত্রে প্রথম, এতটা কমলো জনপ্রিয়তা, বাড়লো রাহুলের

ছত্রপতি সম্ভাজি নগর থেকে ২০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত বিদকিন ইন্ডাস্ট্রিয়াল এলাকার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৭৮৫৫ একর এলাকা জুড়ে অবস্থিত এই ইন্ডাস্ট্রিয়াল এলাকা। এই এলাকা অর্থনৈতিক হাব হিসেবে গড়ে উঠবে। বর্তমানে মহারাষ্ট্র ভোটের আগে এই সকল যে প্রকল্প পেতে চলেছে তা এলাকার হাল বদলে দেবে।

অন্যদিকে এই সকল প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করবেন পুনর্গঠিত সোলাপুর বিমানবন্দরের। সোলাপুর বিমানবন্দরের পুনর্গঠনের পর পর্যটকদের ভিড় বাড়বে বলেই আশা করা হচ্ছে। এর পাশাপাশি যোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন আসার ফলে বিনিয়োগ বৃদ্ধি পাবে বলেও আশা করা হচ্ছে।

Advertisements