Viral Video: ভক্তির সুরে ঠাকুরের গান গাইছে কুকুর, নেটিজেনরা বলছে, ‘সনাতনী হাস্কি’

Prosun Kanti Das

Published on:

Advertisements

Viral Video: ইন্টারনেটে ভাইরাল হওয়া ভিডিয়োগুলোর মধ্যে অনেক কিছুই থাকে অদ্ভুত ও হাস্যকর। কিন্তু এবার এক পোষ্য কুকুর তার অবিশ্বাস্য ভক্তিমূলক আচরণ দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে। ঠাকুরের গান গাইছে একটি কুকুর! ঠিকই শুনছেন, ভগবানের আরতিতে মালিকের সঙ্গে সুর মেলাতে দেখা গেল হাস্কি প্রজাতির এক কুকুরকে। এই অসাধারণ দৃশ্য দেখে নেটিজ়েনরা তো রীতিমতো মুগ্ধ, অবাক আর হেসে লুটোপুটি খাচ্ছেন, ফলে ভিডিওটি খুব তাড়াতাড়ি ভাইরাল (Viral Video) হয়।

Advertisements

সম্প্রতি ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া এই ভিডিয়োতে (Viral Video) দেখা যায়, এক ব্যক্তি পুজোর সময় ‘কর্পুর গৌরম’ মন্ত্রোচ্চারণ করছেন। আর তখনই তাঁর পোষ্য কুকুর সুরেলা ভঙ্গিতে গলা মিলিয়ে ডাকতে শুরু করে। মালিকের ভক্তি গীতির সঙ্গে এমনভাবে কুকুরটি সুর তোলায় নেটিজ়েনরা একে ‘সনাতনী হাস্কি’ আখ্যা দিয়েছেন। কিছু মুহূর্তের মধ্যেই ভিডিয়োটি ইন্টারনেট দুনিয়ায় ঝড় তুলে দিয়েছে।

Advertisements

এই ভিডিয়োটি প্রথম শেয়ার করা হয় মনু জাংরা নামের এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। পোস্টটি এতটাই ভাইরাল হয়েছে যে এখন পর্যন্ত ৭ লক্ষেরও বেশি মানুষ এটি দেখেছেন। নেটিজ়েনদের চোখে এই ঘটনা যেন আধ্যাত্মিকতার এক নতুন রূপ— যেখানে মানুষ এবং পশুর মধ্যে ভক্তি এবং সঙ্গীতের এক অদ্ভুত মিলন ঘটেছে। কেউ কেউ তো মন্তব্য করেছেন ভগবান পশুপতিনাথ তাঁর সৃষ্টির সবকিছুর মধ্যেই আছেন!

Advertisements

আরো পড়ুন: উত্তরপ্রদেশে রেল ইঞ্জিন বিকল, নিজেরাই ঠেলে সরালেন রেলকর্মীরা, দেখুন ভাইরাল ভিডিও

ভিডিয়োটি (Viral Video)দেখার পর কেউ লিখেছেন এই হাস্কি জেন জি দের থেকেও অনেক ভালো, ভক্তির ক্ষেত্রে একেবারে সেরা! আবার আরেক নেটিজেন লিখেছেন এমন কুকুর থাকলে তো বাড়ির পুজোতে গায়কও লাগবে না! এমন নানা মজাদার মন্তব্যে সোশ্যাল মিডিয়া ভরে গেছে। তবে কুকুরটির গলার সুরে মুগ্ধ নেটিজেনদের সংখ্যাই বেশি।

এই ঘটনা কেবলমাত্র হাস্যরস বা মজার উপকরণ নয়, বরং অনেকেই মনে করছেন এটি পশুদের প্রতি ভগবানের এক আশীর্বাদ। এমন এক দৃশ্য, যা দেখে শুধু নেটিজেনরা নয়, যেকোনো পশুপ্রেমী মানুষ অবাক হয়ে যাবে! পোষ্য কুকুরের এমন ভক্তিমূলক আচরণ দেখে অনেকেই মনে করছেন, এটি শুধু ভক্তির প্রকাশ নয়, বরং কুকুর আর মানুষের বন্ধনের এক অনন্য দৃষ্টান্ত। এমন ঘটনা আমাদেরকে মনে করিয়ে দেয় যে ভালোবাসা, ভক্তি আর সঙ্গীতের কোনও সীমা নেই— তা মানুষ বা প্রাণী যেই হোক না কেন, সবার মনেই ভক্তির সুর বাজতে পারে!

Advertisements