IVOOMI: চলছে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল, আইভূমির ইলেকট্রিক স্কুটার পাবেন একেবারে সস্তায়

Prosun Kanti Das

Updated on:

Advertisements

IVOOMI: চলছে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল, আইভূমির ইলেকট্রিক স্কুটার পাবেন একেবারে সস্তায়। সমগ্র ভারতবর্ষ জুড়ে চলছে উৎসবের মোরসুম। একের পর এক আনন্দ অনুষ্ঠানে মেতে উঠছে ভারত। আরো বেশ কিছুদিন ধরে এই উৎসবের আমেজ চলবে। এই সময়টা প্রায় প্রত্যেকটা ক্ষেত্রেই পাওয়া যায় ব্যাপক রকম ছাড়। রিটেল সেকশন হোক অথবা ইলেকট্রনিক্স সব ক্ষেত্রেই থাকে ছাড়ের বাহার। পিছিয়ে নেই বিভিন্ন ই-কমার্স এবং অটোমোবাইল সেক্টরগুলিও। একাধিক গাড়ি প্রস্তুতকারক সংস্থা তাদের বিভিন্ন মডেলের জন্য নিয়ে এসেছে বড় রকমের ছাড়। তাদের মধ্যে অন্যতম আইভূমির (IVOOMI) ইলেকট্রিক গাড়ির উপরেও পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়।

Advertisements

একদিকে যেমন বড় বড় সংস্থা দিচ্ছে বিভিন্ন প্রোডাক্টের উপর ছাড়। তেমনি ই-কমার্স সেক্টরগুলোও আয়োজন করেছে সেলের। অর্থাৎ তাদের মাধ্যমে কোন প্রোডাক্ট অর্ডার করা হলে পাওয়া যাবে অতিরিক্ত ছাড়। সম্প্রতি অত্যন্ত জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজনের পক্ষ থেকে চালু করা হয়েছে গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল। সেখানেই আইভুমির (IVOOMI) ইলেকট্রিক স্কুটারে পাওয়া যাচ্ছে ব্যাপক ছাড়। এই স্কুটারটি বড় ছাড়ে কিনতে চাইলে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান সেল হয়ে উঠতে পারে সেরা অপশন।

Advertisements

আইভুমির (IVOOMI) নতুন ইলেকট্রিক স্কুটারটিতে থাকবে তিন ধরনের ব্যাটারি ব্যাকআপ। ২ কেডাবলু, ২.৫ কেডাবলু, এবং ৩ কেডাবলু। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, এই গাড়িটি শহর অঞ্চলে চালানোর জন্য সেরা বিকল্প হয়ে উঠতে পারে। একবার সম্পূর্ণ চার্জ করা হলে এই গাড়িটি ১৭০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। আপাতত অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল ২ কেডাব্লুএইচ ব্যাটারি প্যাক সহ আইভূমি ইলেকট্রিক স্কুটারটি পাওয়া যাচ্ছে। অন্যান্য ভেরিয়েন্টগুলি এখনও অ্যামাজনে উপলব্ধ না হলেও, খুব শীঘ্রই পাওয়া যাবে বলে জানা গেছে।

Advertisements

আরো পড়ুন: Flipkart-এর বিগ বিলিয়ন ডে’স সেলে টু-হুইলার প্রেমীদের জন্য স্বপ্নের সুযোগ!

আইভুমির (IVOOMI) এই ইলেকট্রিক স্কুটারেও বেশ কিছু আকর্ষণীয় ফিচারস রয়েছে। এই গাড়িটিতে আপনি পেয়ে যাবেন ১৩৫০ এমএম এর হুইলবেল। থাকবে আইপি ৬৭ রেটিং। ব্যাটারি ব্যাকআপের উপর পাওয়া যাবে ৫ বছরের ওয়ারেন্টি। ব্লুটুথ কানেক্টিভিটির মতন একাধিক স্মার্ট ফিচার যুক্ত রয়েছে এই গাড়িটিতে। জিও ফেসিং ক্যাপাবিলিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন, এলার্ট ইত্যাদি উন্নত প্রযুক্তি যুক্ত রয়েছে গাড়িটির সাথে। এছাড়া গাড়িটির সামনে হাইড্রোলিক সাসপেনশনে বসানো হয়েছে।

সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, আইভুমির (IVOOMI) ইলেকট্রিক স্কুটারটিতে ব্যবহৃত ব্যাটারি প্যাক সর্বোচ্চ ৭ কেডাব্লুএইচ শক্তি উৎপাদন করতে সক্ষম। এছাড়াও আলাদাভাবে একটি ১২ কেজি ওজনের রিমুভেবেল ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই গাড়িতে। দামের দিক থেকেও গাড়িটি একেবারেই সস্তা। গাড়িটির বাজার দর ৮৯ হাজার ৯৯৯ টাকা। বর্তমানে অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যালে গাড়িটি পাওয়া যাবে আরো সস্তায়। দেরি না করে এক্ষুনি অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল থেকে গাড়িটি সম্পর্কে বিস্তারিত যাচাই করে নিন। এই সুযোগ হাতছাড়া করবেন না।

Advertisements