LPG Price Hiked: উৎসবের মরশুমে বাড়লো রান্নার গ্যাসের দাম, দেখে নিন কত হলো

Shyamali Das

Published on:

Advertisements

নিজস্ব প্রতিবেদন : প্রতি মাসের শুরুতেই রান্নার গ্যাসের নতুন দাম নির্ধারণ করে থাকে রান্নার গ্যাস সরবরাহকারী সংস্থাগুলি। সেই মতো অক্টোবর মাসের শুরুতেই রান্নার গ্যাসের নতুন দাম নির্ধারণ করা হল। নতুন দাম নির্ধারণ করতেই উৎসবের মরশুমে বেড়ে গেল রান্নার গ্যাসের দাম (LPG Price Hiked)। অক্টোবর মাসের ১ তারিখ থেকে নতুন দাম লাগু হল। যে কারণে এবার যারা রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং বা ডেলিভারি পাবেন তাদের নতুন রেট অনুযায়ী দাম দিতে হবে।

Advertisements

রান্নার গ্যাসের নতুন যে দাম নির্ধারণ করা হয়েছে তার পরিপ্রেক্ষিতে ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডার অর্থাৎ ঘরোয়াভাবে ব্যবহৃত রান্নার গ্যাস সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। দাম বৃদ্ধি পেয়েছে মূলত ১৯ কেজি ওজনের বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডার থেকে শুরু করে অন্যান্য বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম।

Advertisements

কলকাতা, দিল্লি, মুম্বাই সহ দেশের সমস্ত জায়গাতেই বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১ অক্টোবর থেকে বৃদ্ধি পেল। কলকাতায় সিলিন্ডারের দাম ৪৮ টাকা বৃদ্ধি পেয়েছে। কলকাতায় আগে যেখানে ১৯ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য সিলিন্ডার প্রতি খরচ করতে হতো ১৮০২.৫০ টাকা, সেই জায়গায় অক্টোবর মাস থেকে খরচ করতে হবে ১৮৫০.৫০ টাকা।

Advertisements

আরও পড়ুন : TVS Ronin: পুজোর বাম্পার অফার, ১৪০০০ টাকা ছাড়ে পাবেন টিভিএস রনিন

দিল্লিতে এখন ১৯ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ১৭৪০ টাকা। দিল্লিতে দাম বৃদ্ধি পেয়েছে ৪৮.৫০ টাকা। এর পাশাপাশি মুম্বাইয়ে দাম বৃদ্ধি পেয়েছে ৪৮.৫০ টাকা এবং চেন্নাইয়ে দাম বৃদ্ধি পেয়েছে ৪৮ টাকা। মুম্বাইয়ে এখন দাম দাঁড়ালো ১৬৯২.৫০ টাকা এবং চেন্নাইয়ে দাম দাঁড়াল ১৯০৩ টাকা।

অক্টোবর মাসে দেশজুড়ে রয়েছে উৎসবের মরশুম। উৎসবের এই মরশুমে হোটেল, রেস্তোরাঁ থেকে শুরু করে বিভিন্ন জায়গায় বাইরে খাওয়া দাওয়ার হিড়িক দেখা যায় সাধারণ মানুষদের মধ্যে। এক্ষেত্রে অক্টোবর মাসেই বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ার কারণে কিছুটা হলেও পকেট থেকে বাড়তি টাকা খসবে ওই সকল প্রতিষ্ঠানের মালিকদের।

Advertisements