Level Crossing Traffic Congestion: মাঝপথেই থামাতে হলো ট্রেন, কারণ অতিরিক্ত ট্রাফিক

Prosun Kanti Das

Published on:

Advertisements

Level Crossing Traffic Congestion: মাঝপথেই থামাতে হলো ট্রেন, কারণ অতিরিক্ত ট্রাফিক। ট্রাফিকের সমস্যা নতুন নয়, রাস্তায় অতিরিক্ত যানজটের কারণে সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষকে। কিন্তু এবার আর সাধারণ মানুষ নয়, অতিরিক্ত ট্রাফিকের কারণে মাঝ পথে দাঁড়িয়ে পড়তে হল একটি ট্রেনকে। অবাক হচ্ছেন? এটি কিন্তু বাস্তবেই ঘটেছে। ঘটনাটি ঘটেছে ব্যাঙ্গালোরে। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়া ব্যাপক হারে ভাইরাল হয়েছে। সেখান থেকে জানা গেছে এই তথ্য। যানজট এড়াতে না পেরে থামিয়ে দিতে হয়েছে আস্ত একটা ট্রেনকে।

Advertisements

ট্রেন যাওয়ার জন্য লেভেল ক্রসিং এ একসঙ্গে একাধিক যানবাহনকে আটকে পড়তে দেখা যায় ঘটনাটি খুবই স্বাভাবিক। কিন্তু একেবারেই অস্বাভাবিক ঘটনার সাক্ষী থাকলো ব্যাঙ্গালোর। অতিরিক্ত যানজটের (Level Crossing Traffic Congestion) কারণে দাঁড়িয়ে থাকতে হলো একটি ট্রেনকে। ব্যাঙ্গালোরের আউটার রিং রোডের কাছে অবস্থিত মুন্নিকোল্লালা রেলগেটে ঘটেছে এই অবাক করা ঘটনাটি। একটি ভিডিওতে দেখা গেছে শহরের ব্যস্ত সময়ে একাধিক যানজটের কারণে লেভেল ক্রসিং এ দাঁড়িয়ে রয়েছে একটি ট্রেন। ভিডিওটি প্রকাশ পেতেই তা নিয়ে শুরু হয়ে গেছে হইচই।

Advertisements

রাতের ব্যস্ত শহর, সারি সারি গাড়ি এগিয়ে চলেছে নিজেদের গন্তব্যের দিকে। যানজটের পরিমাণ এতটাই বেশি যে লেভেল ক্রসিং এ দাঁড়িয়ে আছে সারি সারি গাড়ি। অতিরিক্ত যানজটের (Level Crossing Traffic Congestion) কারণে লেভেল ক্রসিং এর গেটও বন্ধ করা সম্ভব হয়নি। কিন্তু এইভাবে ট্রেন চালিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই বাধ্য হয়েই লেভেল ক্রসিং থেকে কিছুটা দূরেই দাঁড় করিয়ে দিতে হয়েছে একটি ট্রেনকে। সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও প্রকাশ করা হয়েছে ইউটিউবে। প্রকাশ পাবার সাথে সাথে ভিডিওটি ব্যাপকভাবে ভাইরাল হচ্ছে।

Advertisements

আরো পড়ুন: মাহুতের এক ডাকেই সে হাজির হয়, বীর নাম তার খুব পছন্দের

ভিডিওটি প্রকাশ্যে আসতেই ব্যাঙ্গালোরের যানজট সমস্যা (Level Crossing Traffic Congestion) নিয়ে একাধিক মন্তব্য উঠে এসেছে। ভিডিওর কমেন্ট সেকশনে ট্রোলের শিকার হতে হয়েছে ব্যাঙ্গালোর ট্রাফিক কন্ট্রোল বিভাগকে। নেটিজেনদের একাংশের বক্তব্য, ব্যাঙ্গালোরের ব্যস্ত সময় ঠিক কতটা যানজট থাকতে পারে তার প্রমাণ এই ভিডিওটি। যেখানে যানজটের কারণে ট্রেনকে দাঁড়িয়ে থাকতে হয়, সেখানে সাধারণ মানুষ কতটা সমস্যার মধ্যে রয়েছে তা হয়তো আন্দাজ করা যাচ্ছে। আর এক ব্যবহারকারী লিখেছেন এটাই ব্যাঙ্গালোর। শুধু আপনি বা আমি নই, ট্রেনও ব্যাঙ্গালোরের ট্রাফিক এড়াতে পারবেনা। এই সমস্যার ভুক্তভোগী অনেকেই কমেন্ট সেকশনে কর্তৃপক্ষকে বিষয়টির উপর নজর দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

কমেন্ট সেকশনে উঠে আসা মন্তব্য হয়তো খুব একটা ভুল নয়। প্রতিদিন প্রায় প্রত্যেকটা রাস্তায় ট্রাফিকের সমস্যায় ভুগতে হয় প্রায় প্রতিটা মানুষকেই। বিশেষত ব্যাঙ্গালোরের ওই নির্দিষ্ট রেলগেট এলাকায় দিনের প্রতিটা সময় যানজটের সমস্যার (Level Crossing Traffic Congestion) সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে। সাধারণ মানুষের যানজটে আটকে পড়াটা স্বাভাবিক। তা বলে একটা ট্রেন যানজটের কারণে এগোতে পারছেনা এটা অত্যন্ত লজ্জারও। এমনটাই মনে করছেন অনেক নেটিজেন। কর্তৃপক্ষকে এই বিষয়ে বিশেষভাবে নজর দেওয়ার অনুরোধ করেছে তারা।

Advertisements