Ration Items: পুজোতে সুখবর, অক্টোবর মাসে রেশন কার্ডে পাবেন অতিরিক্ত খাদ্য সামগ্রী, এক নজরে তালিকা

Prosun Kanti Das

Published on:

Advertisements

Ration Items: পুজোর আনন্দ আরও বাড়িয়ে দিতে পশ্চিমবঙ্গ সরকার নিয়ে এসেছে সাধারণ মানুষের জন্য এক অসাধারণ সুখবর। অক্টোবর মাসে রাজ্যের প্রতিটি রেশন কার্ডধারী পাবেন বাড়তি রেশন সামগ্রী (Ration Items), যা একেবারে বিনামূল্যে বিতরণ করা হবে। রেশন কার্ডের ধরন অনুযায়ী ভিন্ন ভিন্ন পরিমাণে খাদ্য সামগ্রী দেওয়া হবে। তাই রেশন তুলতে যাওয়ার আগে দেখে নিন, কোন কার্ডে কতটা রেশন সামগ্রী পাবেন এবং কী কী সামগ্রী তোলা যাবে।

Advertisements
অন্ত্যোদয় অন্ন যোজনা রেশন কার্ডের সুবিধা:

যাদের অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ড রয়েছে, তাঁদের জন্য এবারের পুজোতে রয়েছে সবচেয়ে বড় উপহার। পরিবারপ্রতি ২১ কেজি চাল, ১৪ কেজি গম বা ১৩.৩ কেজি আটা একেবারে বিনামূল্যে পাবেন। শুধু তাই নয়, সাথে থাকছে ১ কেজি চিনি। পুজোর আগে এই বাড়তি রেশন ( Ration Items) নিঃসন্দেহে গ্রাহকদের মুখে হাসি ফোটাবে।

Advertisements
SPHH ও PHH কার্ডের অতিরিক্ত সুবিধা:

SPHH এবং PHH কার্ডধারীরা পুজো উপলক্ষে মাথাপিছু ৩ কেজি চাল এবং ১.৯ কেজি আটা বিনামূল্যে পেতে চলেছেন। যারা আটা নিতে আগ্রহী নন, তাদের জন্য রয়েছে বিকল্প – বিনামূল্যে ২ কেজি চাল। খাদ্য সামগ্রীর (Ration Items) এই বাড়তি বরাদ্দ উৎসবের সময়ে বিশেষভাবে উপকারী হবে।

Advertisements
RKSY-1 ও RKSY-2 কার্ডের জন্য নতুন সুবিধা:

আগে RKSY-1 ও 2 কার্ডধারীরা মাথাপিছু ৫ কেজি করে চাল পেতেন, কিন্তু এখন তাঁদের জন্য বরাদ্দ করা হয়েছে মাথাপিছু ২ কেজি চাল। যদিও পরিমাণ কমানো হয়েছে, তবুও এই অতিরিক্ত রেশন সামগ্রী (Ration Items) পুজোর মাসে এক বড় সহায়তা হিসেবে কাজ করবে।

আরো পড়ুন: রাজ্যে রেল প্রকল্পের দেরি হবার অন্যতম কারণ হলো জমি অধিগ্রহণ, কি বলছেন মুখ্যমন্ত্রী

অক্টোবর মাসের রেশন সামগ্রীর বিশেষ তালিকা:

এই পুজোয় পশ্চিমবঙ্গের মানুষদের জন্য রাজ্য সরকার এবং কেন্দ্রের খাদ্য সুরক্ষা যোজনা মিলে অসংখ্য মানুষকে অতিরিক্ত রেশন ( Ration Items) বিতরণ করবে। আপনার এলাকার রেশন দোকানে তালিকা দেখে নিন এবং মিলিয়ে নিন কবে কি রেশন পাবেন।

সাধারণ মানুষের জন্য পুজোর বাড়তি আনন্দ:

এই পুজোতে বিনামূল্যে অতিরিক্ত রেশন সামগ্রী ( Ration Items) পাওয়া নিঃসন্দেহে রাজ্যের সাধারণ মানুষের জন্য এক বড়ো উপহার। খাদ্য সামগ্রীর এই বরাদ্দ পুজোর আনন্দকে বহুগুণ বাড়িয়ে তুলবে, যা রাজ্যের মানুষের জন্য এক নতুন আশা এবং আনন্দের সঞ্চার করবে।

Advertisements