Sri Lanka Visa: শ্রীলঙ্কা ভ্রমণের স্বপ্ন পূরণ, ভারতীয়দের জন্য এবার ভিসা মুক্ত পাসপোর্ট

Prosun Kanti Das

Published on:

Advertisements

Sri Lanka Visa: পুজোর ছুটি বা শীতকালীন ছুটির পরিকল্পনা করছেন শ্রীলঙ্কায়? তবে আপনার জন্য দারুণ খবর! ২০২৪ সালের ১ অক্টোবর থেকে ভারতীয় নাগরিকদের জন্য শ্রীলঙ্কায় ভিসার প্রয়োজন সম্পূর্ণরূপে উঠে যাচ্ছে। ভিসার ঝামেলা ছাড়াই আপনি এখন শ্রীলঙ্কায় টানা ছয় মাস পর্যন্ত অবস্থান করতে পারবেন। পৃথিবীর এই অপরূপ সৌন্দর্যের দ্বীপদেশ ভ্রমণে আর কোনো বাধা নেই। সাগরের ধারে বসে মনোরম পরিবেশে ছুটি কাটাতে চাইলে এখনই প্ল্যান করুন!

Advertisements

ভিসা ছাড়া শ্রীলঙ্কা ভ্রমণের জন্য আপনাকে অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। অনুমোদিত পাসপোর্ট, রিটার্ন টিকিট, এবং পর্যাপ্ত ফান্ড থাকা বাধ্যতামূলক। শ্রীলঙ্কায় পৌঁছানোর পর টুরিস্ট ভিসা সেখানেই ইস্যু হবে, তাই আগাম ভিসার (Sri Lanka Visa) জন্য আবেদন করার প্রয়োজন নেই। ভারত ছাড়াও, এই সুবিধা চিন, ইন্দোনেশিয়া, রাশিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, এবং জাপানের নাগরিকরাও পাবেন। এটি পর্যটনশিল্পে নতুন দিগন্ত খুলে দেবে।

Advertisements

বিশেষ এই স্কিমের আওতায়, ভ্রমণকারীরা প্রথমে ৩০ দিনের জন্য ফ্রি ভিসা (Sri Lanka Visa) পাবেন। তবে, যদি কেউ শ্রীলঙ্কায় ৩০ দিনের বেশি থাকার ইচ্ছা করেন, তাহলে তারা সামান্য ফি প্রদান করে ভিসার মেয়াদ বাড়াতে পারবেন। ইলেকট্রনিক ট্র্যাভেল অথরাইজেশন (ETA) ব্যবস্থার মাধ্যমে সহজেই শ্রীলঙ্কায় যাওয়ার আগে আবেদন করা যাবে। এমন সুযোগ হয়ত আপনার শ্রীলঙ্কা ভ্রমণকে করে তুলবে আরও মজাদার এবং ঝামেলা-মুক্ত।

Advertisements

আরো পড়ুন: উন্নত পরিষেবা দিয়ে ভোল বদলেছে ভারতীয় রেল, না দেখলে সত্যিই অবিশ্বাস্য

তবে, এই ভিসা মুক্ত সুবিধাটি শুধুমাত্র ভারত এবং আরো ছয়টি দেশের নাগরিকদের জন্য প্রযোজ্য। অন্যান্য দেশের নাগরিকদের শ্রীলঙ্কা ভ্রমণের জন্য আগের মতোই নিয়ম মেনে ভিসার (Sri Lanka Visa) জন্য আবেদন করতে হবে। তবুও, ভারতীয়দের জন্য এই ভিসা মুক্ত উদ্যোগ শ্রীলঙ্কা ভ্রমণের আকর্ষণকে কয়েকগুণ বাড়িয়ে তুলবে, যা নিশ্চিতভাবে পর্যটনশিল্পে বিপ্লব ঘটাবে।

এখনই ব্যাগ গুছিয়ে ফেলুন এবং প্রস্তুত হন এক অনন্য অভিজ্ঞতার অর্জন করুন শ্রীলঙ্কা ঘুরে ফ্রি ভিসাতে (Sri Lanka Visa)! শ্রীলঙ্কার সমুদ্রের ঢেউ, চা-বাগান, বৌদ্ধমন্দির, আর ইতিহাসে ভরা শহরগুলো আপনাকে ডেকে নিয়ে যাবে এক অবিস্মরণীয় ভ্রমণে। আপনার জীবনের অন্যতম সেরা ট্রিপের জন্য এখনই প্রস্তুতি নিন, কারণ শ্রীলঙ্কার সৌন্দর্য আপনাকে মুগ্ধ করতে বাধ্য!

Advertisements