WTC Point Table: বাংলাদেশকে উড়িয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের এক পা দিয়ে রাখল

Prosun Kanti Das

Published on:

Advertisements

WTC Point Table:ভারতীয় ক্রিকেট দলের জন্য আনন্দের খবর নিয়ে এসেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) পয়েন্ট টেবিল (WTC Point Table)। বাংলাদেশকে একেবারে উড়িয়ে দিয়ে, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত এখন ফাইনালের দোরগোড়ায়। কানপুরের আকাশে বৃষ্টির ছায়া থাকা সত্ত্বেও, ভারতীয় দলের পারফরম্যান্স এতটাই দুর্দান্ত ছিল যে, এটি একটি ঐতিহাসিক মুহূর্ত হয়ে উঠেছে। তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে হোয়াইটওয়াশ করে ভারতীয় দল তাদের পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও শক্ত করেছে।

Advertisements

কানপুর টেস্টের নাটকীয়তা ছিল চমকপ্রদ। বৃষ্টিতে আড়াই দিনের বেশি সময় খেলা বন্ধ থাকলেও, যখন খেলা শুরু হলো, তখন ভারতীয় ব্যাটসম্যানরা যেন এক দুর্বার ঝড় নিয়ে মাঠে নেমেছিল। যশস্বী জয়সওয়াল, শুভমান গিলের অসাধারণ ব্যাটিংয়ে টাইগারদের বধ করতে ১২ পয়েন্ট ( WTC Point Table) তুলে নেয় ভারত। বাংলাদেশের বিপক্ষে এই অনন্য জয় ভারতের মোট পয়েন্ট দাঁড়িয়েছে ৯৪, যা তাদের জয়ের শতাংশ ৭৪.২৪% এ নিয়ে গেছে।

Advertisements

আগামী জুন মাসে লর্ডসে ফাইনালের জন্য ভারত একেবারে প্রস্তুত। তাদের হাতে এখনও ৮টি টেস্ট ম্যাচ রয়েছে, এবং বিশেষজ্ঞরা মনে করছেন, ৫টি জিতলেই ফাইনাল নিশ্চিত। এই চূড়ান্ত পর্যায়ে প্রতিপক্ষ হিসেবে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দল রয়েছে। তবে, ভারত যদি তাদের বর্তমান ফর্ম ধরে রাখতে পারে, তাহলে এই বিশাল মঞ্চে জয়লাভের সম্ভাবনা বাড়বে।

Advertisements

আরো পড়ুন: রোহিত শর্মার ভারত লিখল নতুন ইতিহাস, টেস্ট নাকি টি২০ ধরতে পারবেন না

বাংলাদেশের জন্য এটি হতাশার একটি অধ্যায়। তারা পয়েন্ট টেবিলের ( WTC Point Table)। সপ্তম স্থানে নেমে গেছে, এবং তাদের জন্য ফাইনালের স্বপ্ন এখন একদম অন্ধকার। টাইগার বাহিনী যদি তাদের খেলা উন্নত না করতে পারে, তবে ভবিষ্যতে বড় ম্যাচে তাদের জন্য এটি একটি বড় ধাক্কা হতে পারে। ভারতীয় দলের আত্মবিশ্বাস এখন আকাশচুম্বী। প্রতিটি খেলায় তারা নিজেদের জোরালো অবস্থানকে আরও মজবুত করছে।

ফাইনালের রাস্তায় রোহিত শর্মা ও তার দলের সামনে এখন শুধুই একটি লক্ষ্য—বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নিজেদের দখলে নিয়ে আসা। এবার তারা নতুন ইতিহাস রচনা করতে প্রস্তুত, ক্রিকেট বিশ্বের কাছে নিজেদের শক্তি প্রমাণের অপেক্ষায়। আগামী দিনগুলোতে দলের মধ্যে যে সমন্বয় এবং প্রতিযোগিতার মানসিকতা রয়েছে, তা নিশ্চিতভাবে ভারতকে ফাইনালের মঞ্চে সাফল্যের দিকে নিয়ে যাবে। প্রত্যেক খেলোয়াড়ের অনন্য পারফরম্যান্স (WTC Point Table) এবং টিম স্পিরিট তাদেরকে সফলতার শিখরে পৌঁছানোর জন্য প্রস্তুত করছে। এভাবে তারা নিজেদের যোগ্যতা এবং দক্ষতা প্রমাণ করে শিরোপার দাবিদার হয়ে উঠতে চায়।

Advertisements