Transport Department: উৎসবে রাজ্যের তরফ থেকে সরকারি পরিবহণ কর্মীদের বিশেষ উপহার, ঘোষণা রাজ্যের

Prosun Kanti Das

Updated on:

Advertisements

Transport Department: রাত পোহালেই শুরু বাঙালি শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। গোটা রাজ্য মেতে আছে এই উৎসবের আনন্দে। পুজোর মাত্র চার দিন আগেই রাজ্যের পরিবহণ কর্মীদের জন্য রাজ্য সরকার এক দুর্দান্ত খবর সামনে আনলো। রাজ্য সরকারের তরফ থেকে এই ঘোষণা খুশি করে দিল পরিবহণ কর্মীদের। পুজোর আগে এমন উপহার পেয়ে সত্যিই তারা খুশি। কি সেই বিশেষ উপহার জানতে এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

Advertisements

সরকারি পরিবহণ বিভাগের (Transport Department) কর্মীদের জন্য উৎসবের মরশুমের আগেই রাজ্য সরকার বড় ঘোষণা করল। এই বিষয়ে তারা পুজোর আগেই বিজ্ঞপ্তি জারি করেছে । গত শনিবার পরিবহণ দপ্তরের তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাতে জানানো হয়েছে এবার পুজোয় এককালীন ৬ হাজার টাকা অনুদান পাবেন সরকারি পরিবহণ কর্মীরা। স্বাভাবিকভাবেই পশ্চিমবঙ্গের পরিবহন কর্মীরা এই সংবাদের খুবই খুশি।

Advertisements

রাজ্য সরকার বরাবর সরকারি কর্মীদের জন্য বিশেষ ব্যবস্থা নিয়ে থাকে। পুজোর আগে রাজ্যের সরকারি পরিবহণ কর্মীদের জন্য এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। অবশ্য পরিবহণ কর্মীদের বোনাসের ব্যাপারে শনিবার সকালে পরিবহণ দপ্তরে একটি বিভ্রান্তিকর বিজ্ঞপ্তি ছড়িয়ে যায়।

Advertisements

আরো পড়ুন: পশ্চিমবঙ্গ সরকারের অসাধারণ উপহার, দুর্গাপুজোর আগে পড়ুয়াদের জন্য ১০ হাজার টাকার ‘ডিজিটাল সারপ্রাইজ’

সেই বিজ্ঞপ্তি অনুসারে টাকার অংক নিয়ে শুরু হয়েছিল নানা প্রকার জটিলতা। পরে অবশ্য একেবারে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় শনিবার রাতেই, যাতে সমস্ত কিছু স্পষ্ট করে দেওয়া হয়। স্পষ্টভাবে সেই বিজ্ঞপ্তিতে বলা হয় রাজ্যের সরকারি পরিবহণ কর্মচারীরা (Transport Department) ৬০০০ টাকা পুজোর অনুদান হিসাবে পাবে। রাজ্য পরিবহণ দপ্তরের বাসের ড্রাইভার, কন্ডাক্টর থেকে শুরু করে, জলসাথী দপ্তরের কর্মীরা যারা বোনাসের আওতায় আছেন তাঁরা প্রত্যেকেই এই টাকা পাবেন। পরিবহণ দপ্তরের কথা অনুযায়ী সোমবারের মধ্যেই এই বোনাস পেয়ে যাবে কর্মীরা।

সমাজমাধ্যমে একটি পোস্ট করে তৃণমূলের প্রাক্তন সাংসদ কুনাল ঘোষ বলেন যে, সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এই বোনাসের ব্যাপারে। তিনি পোস্ট করে লেখেন যে, সূত্রের খবর, সরকারি পরিবহণ বিভাগের কর্মীদের পুজোর এককালীন অনুদান ৬০০০ টাকা। এর মধ্যে কোন বিভ্রান্তি সৃষ্টি হবে না। রাজ্যের পরিবহণ দপ্তরের কর্মীরা সমস্তরকম জটিলতা কাটিয়ে উঠে এই খবরে অত্যন্ত খুশি। প্রতিবছরই রাজ্যের পরিবহণ দপ্তরের কর্মীদের বোনাসের কথা ঘোষণা করে থাকে রাজ্য সরকার। এবারও জারি রইল সেই প্রক্রিয়া।

Advertisements