ট্রেন দুর্ঘটনায় বেঁচে যাওয়া শিশুটি খুঁজে পাচ্ছে না চেনা মুখ

নিজস্ব প্রতিবেদন : ব্রাহ্মণবাড়িয়ার কসবা স্টেশনে মঙ্গলবার ভোররাতে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ বাঁধে। সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। সেই দুর্ঘটনায় মৃত্যু হয় ১৬ জনের আর ভাগ্যক্রমে বেঁচে যায় এই শিশুটি।

কিন্তু এই শিশুটির নাম কি? বলতে পারছেনা সে। আশেপাশের কাউকে চিনতেও পারছেনা, তাকাচ্ছে অবাক দৃষ্টিতে, সাথে কান্না। দুর্ঘটনার সময় শিশুটি ভাগ্যক্রমে বেঁচে গেলেও, এখনো পর্যন্ত তার বাবা মা অথবা আত্মীয় স্বজনের কোন খোঁজ পাওয়া যায়নি।

জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত উদয়ন এক্সপ্রেসর যাত্রী ছিলেন ওই ছোট্ট শিশুটি। তাকে রাখা হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে। ওই শিশুটিই বর্তমানে ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেটিজেনদের আর্তি, যোগাযোগ করুন আত্মীয়রা যোগাযোগ। যোগাযোগ করুন রেলওয়ে পুলিশের সাথে অথবা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের সাথে।

দুর্ঘটনার পর তদন্তে নেমে জানা গিয়েছে, তূর্ণা নিশীথা এক্সপ্রেসের চালক তাসের উদ্দিন ও সহকারী চালক অপু দে ট্রেনের অটো ব্রেকে ইঁট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন। এমনটা জানিয়েছেন বাংলাদেশ রেলের পূর্বাঞ্চলের জিএম নাসির উদ্দিন আহমেদ। মন্দবাগ স্টেশনে যাওয়ার আগেই ওই অটো ব্রেকে ইঁট চাপা দিয়ে ঘুমিয়ে পড়েন দুই চালক। ওই এক্সপ্রেস ট্রেনটি নন স্টপ ট্রেন ছিল। সেকারণে ঘুমানোর জন্য এমন বুদ্ধি খাটিয়েছিলেন চালকরা।