মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে আগুন জ্বালিয়ে CAA’র প্রতিবাদে রাস্তা অবরোধ তৃণমূল নেতার

Shyamali Das

Updated on:

Advertisements

অমরনাথ দত্ত : সিএএ ও এনআরসির প্রতিবাদের ফের রাস্তা অবরোধ করে চললো বিক্ষোভ। রাস্তা অবরোধের পাশাপাশি রাস্তায় জ্বালানো হয় টায়ার। বুধবার সকালে এভাবেই প্রতিবাদ বিক্ষোভের নেতৃত্ব দেন নানুরের সংসদ গ্রামের তৃণমূল নেতা রহিম চৌধুরী।

Advertisements

রাস্তায় আগুন জ্বেলে কোনরকম বিক্ষোভ করা যাবে না বলে আগেই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যা প্রতিবাদ হবে শান্তিপূর্ণ মিছিলের মধ্য দিয়ে। তারপরেও এইভাবে রাস্তায় আগুন জ্বালিয়ে পথ অবরোধ করে নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ ও এনআরসি বিরুদ্ধে প্রতিবাদের নামেন দলের কর্মীরা। যা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করেই এই আগুন জ্বালিয়ে পথ অবরোধ!

Advertisements

রাস্তায় আগুন জ্বালিয়ে পথ অবরোধ করে নানুরের সংসদ গ্রামের তৃণমূল নেতা রহিম চৌধুরী জানান, “আমরা ভারতবাসী হিন্দু-মুসলিম একসাথে বসবাস করি। আমাদের কোনো বিরোধ নেই। অথচ কেন্দ্রের বিজেপি সরকার এই অশুভ আইন পাস করে আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে চাইছেন।”

Advertisements

এদিকে এদিন বোলপুরে এসে বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় জানান, “নাগরিকত্ব সংশোধনী বিল ২০১৯ কোন ভারতবাসীর নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়। এই আইনে কাউকে নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। আইন সম্পর্কে আগেই সকলে জ্ঞাত হন তারপরে আন্দোলন করুন, এটাই আমার অনুরোধ।”

Advertisements