অধীর চৌধুরীর বাড়িতে হামলা, পথ অবরোধ কংগ্রেসের।

Shyamali Das

Updated on:

হিমাদ্রি মন্ডল : অধীর চৌধুরীর বাসভবনে গতকাল হামলার প্রতিবাদে বুধবার রাজ্যজুড়ে পথ অবরোধ কর্মসূচি গ্রহণ করেছে কংগ্রেস। সেই মতো বীরভূমের সিউড়িতে বুধবার ১ ঘণ্টার পথ অবরোধের কর্মসূচি গ্রহণ করে জাতীয় কংগ্রেস। এদিন বেলা ১১ টা নাগাদ সিউড়ি বাসস্ট্যান্ডে পথ অবরোধ শুরু করে জেলা কংগ্রেস।

পথ অবরোধের সাথে সাথেই সপ্তাহের ব্যস্ততম দিনে চরম যানজটের সৃষ্টি হয় সিউড়ি বাসস্ট্যান্ডের সামনে শহরের মূল রাস্তায়। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় সিউড়ি থানার পুলিশ। পুলিশের অনুরোধে ও সাধারণ মানুষের হয়রানির কথা ভেবে কংগ্রেসের পক্ষ থেকে ১ ঘণ্টার পথ অবরোধের কর্মসূচি কমিয়ে ২০ মিনিট পথ অবরোধ চলার পর অবরোধ তুলে নেয় কংগ্রেস। অবরোধ তুলে নিলেও সিউড়ি বাসস্ট্যান্ডের রাস্তার পাশে প্রতিবাদ কর্মসূচি চালাতে থাকে তারা।

অবরোধ শেষে বীরভূমের কংগ্রেস সভাপতি সঞ্জয় অধিকারী জানান, “সাধারণ মানুষের কথা ভেবে দীর্ঘক্ষন রাস্তা অবরোধ করে রাখিনি। তবে যে সমস্ত মানুষ অধীর চৌধুরীর বাসভবনে হামলা চালিয়েছে তাদের যদি অবিলম্বে গ্রেপ্তার না করা হয় তাহলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবো আমরা।”

প্রসঙ্গত, নয়াদিল্লির সি-১/৪ হুমায়ুন রোডে অধীর চৌধুরীর বাংলো সংলগ্ন অফিসে মঙ্গলবার সাড়ে ৫ টা নাগাদ হামলা হয়। তিন চার জন দুষ্কৃতী গালিগালাজ করতে করতে অধীরের বাংলো চত্বরে হাজির হয় আর তারা জোর করে অধীরের অফিসটিতে ঢুকে পড়ে বলে অভিযোগ। সেই অফিসে যে কর্মীরা তখন ছিলেন, তাঁদের সঙ্গে এই দুষ্কৃতীরা হাতাহাতি শুরু করে দেয় বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে।