বেতনের টাকা দিয়ে সাবান আর মাস্ক বিলি সিভিক ভলেন্টিয়ারের, কুর্ণিশ বিশিষ্টজনদের

নিজস্ব প্রতিবেদন : করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে বিশ্বজুড়ে। আর এই সংক্রমণের হাত থেকে বাদ যায়নি আমাদের দেশ, আমাদের রাজ্য। ইতিমধ্যেই আমাদের রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৭। আর এমত অবস্থায় এক সিভিক ভলেন্টিয়ার তার সারা মাসের বেতন দিয়ে সাবান ও মাস্ক কিনে বিলি করলেন পথচলতি সাধারণ মানুষদের। যা দেখে কুর্নিশ বিশিষ্টজনদের।

রামপুরহাট থানার সিভিক ভলেন্টিয়ার শিবায়ন ভট্টাচার্য্য, করোনার এই বাড়বাড়ন্তের মুহূর্তে সে তার গত মাসের বেতনের সম্পূর্ণ ৮০০০ টাকা দিয়ে মাস্ক ও সাবানের অর্ডার দেয়।আর সেই সকল সরঞ্জাম আসতেই শিবায়ন নিজের ডিউটি পালনের পাশাপাশি বিলি করতে শুরু করে পথচলতি মানুষদের। পাশাপাশি সে ঐ সকল মানুষদের সচেতন ও সাবধানতা অবলম্বনের বার্তাও দিচ্ছে।

তবে এই সিভিক ভলেন্টিয়ার এই প্রথম এমন মহৎ কাজে নেমেছে তা নয়, এর আগেও এই সিভিক ভলেন্টিয়ারের রয়েছে আরও এক অনন্য কৃতিত্ব। কিছুদিন আগেই সে রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালে মরণোত্তর দেহদান করে। ওই সিভিক ভলেন্টিয়ারের একের পর এক মহৎ কাজে এলাকার স্থানীয় বাসিন্দারা যেমন খুশি ঠিক তেমনই গর্বিত।

আর এমন কাজ করে শিবায়ন জানিয়েছে, “আমাদের এলাকার অনেকই রয়েছেন যারা প্রত্যন্ত গ্রামের মানুষ, দুঃস্থ অথবা প্রতিবন্ধী, যাদের মাস্ক ও স্যানিটাইজার কেনার মত ক্ষমতা নেই। কিন্তু এই করোনাভাইরাসের প্রকোপের মুহূর্তে এগুলি খুবই গুরুত্বপূর্ণ ও জরুরি জিনিস। তাই তাদের কথা মাথায় রেখে আমি আমার এক মাসের বেতন ৮০০০ টাকা দিয়ে যথাসম্ভব চেষ্টা করেছি। আমি চাই আমার মতো অন্যান্য যুবকরাও এই সকল মানুষদের সুরক্ষা সুনিশ্চিত করার জন্য এগিয়ে আসুন।”