১৭ মে পর্যন্ত ইন্টারনেট বন্ধ হুগলির ১১ থানা এলাকায়

Madhab Das

Updated on:

নিজস্ব প্রতিবেদন : দেশজুড়ে এমনিতেই সবাই করোনা জ্বরে কাবু। এমন পরিস্থিতিতেই তেলিনিপাড়া সংঘর্ষের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তের মধ্যে রীতিমত ছড়িয়ে পড়ছে সেইসব ছবি আর তার সাথে পাল্লা দিয়েই ছড়িয়ে পড়ছে গুজব। এই গুজবের ফলেই অশান্ত হয়ে উঠছে পরিবেশ। এই পরিস্থিতিকে আটকাতেই জেলা প্রশাসন এবার হুগলির ১১টি থানা এলাকায় আগামী ১৭ই মে পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল। তবে কেবল টিভি ও ডিস টিভি পরিষেবা চালু থাকবে।

চন্দননগরের পুলিশ কমিশনার ও হুগলির পুলিশ সুপার (গ্রামীণ) ২০০০ সালের তথ্য প্রযুক্তি আইন বলবত করে মঙ্গলবার এই বিষয় যৌথ নির্দেশিকা জারি করেছেন। এই নির্দেশিকায় সমাজবিরোধীদের ছড়ানো গুজব রুখতে ভোডাফোন, জিও, বিএসএনএল, আইডিয়া, এয়ারটেল, টাটা টেলি সার্ভিস-সহ সমস্ত কেবল টিভির ইন্টারনেট সংযোগও বিচ্ছিন্ন রাখার কথা বলা হয়েছে। ইতিমধ্যেই সংস্থাগুলিকে এই নির্দেশিকা জানানো হয়েছে।

কোথায় কোথায় ইন্টারনেট বন্ধ থাকবে?

চন্দননগর ও শ্রীরামপুর মহকুমার অন্তর্গত ১১টি থানা এলাকায় (উত্তরপাড়া, রিষড়া, শ্রীরামপুর, চণ্ডীতলা জাঙ্গিপাড়া, ভদ্রেশ্বর, চন্দননগর, সিঙ্গুর, হরিপাল এবং তারকেশ্বর) আগামী ১৭ই মে পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।